• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৬ সকাল

পুকুরে ভাসছিল দুই শিশুর লাশ!

  • প্রকাশিত ১০:৩৪ রাত জানুয়ারী ১৩, ২০২০
লাশ

খবর পেয়ে বার্মাস্ট্যান্ডের বাগপাড়া এলাকায় গিয়ে দেখি পুকুরে আমার ছেলের লাশ ভেসে আছে

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নিখোঁজের তিনদিন পর পুকুর থেকে শামীম (৮) ও মনির (৭) নামে দুই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (১৩ জানুয়ারি) সকাল ১১টায় মহানগরের সিদ্ধিরগঞ্জের গোদনাইল বার্মাস্ট্যান্ড বাগপাড়া এলাকাস্থ রেল লাইন সংলগ্ন একটি পুকুরে লাশ ভাসতে দেখে এলাকাবাসী সিদ্ধিরগঞ্জ থানায় খবর দেয়। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ খানার উপ পরিদর্শক (এসআই) হাফিজুর রহমান ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে । 

এদিকে লাশ উদ্ধারের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক ঘটনাস্থল পরিদর্শন করেন। 

এদিকে লাশ উদ্ধারের খবর পেয়ে নিহতের স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে লাশ সনাক্ত করে। এরআগে গত শনিবার সিদ্ধিরগঞ্জ থানায় নিহতদের স্বজনরা নিখোঁজের ঘটনায় সাধারন ডায়েরি করেছিলেন।

নিহতরা হল, কুমিল্লা জেলার বাঙ্গরা থানার বাঙ্গরা এলাকার রবিউল আলমের ছেলে শামীম ও রংপুর জেলার গঙ্গাচড়া থানার পাইকন ডিমপাড়া এলাকার জাহাঙ্গীরের ছেলে মনির। তারা একই ওয়ার্ডের এসও রোড এলাকার বাদশা হাজীর বাড়ীর ভাড়াটিয়া। দুই শিশুর বাবা এলাকায় রিক্সা চালিয়ে তাদের সংসার চালাতেন। এদের মধ্যে শামীম এসও রোড এলাকার দারুস সালাম মাদ্রাসায় তৃতীয় শ্রেণিতে পড়তো। 

নিহত শামীমের বাবা রবিউল জানায়, আমার ছেলে শামীম ও মনির একই বাড়িতে থাকার কারণে তারা একসাথে চলা ফেরা করতো। শুক্রবার সকাল ১১টায় নাস্তা খাওয়ার পর আমার ছেলেকে মনির খেলার জন্য ডেকে নিয়ে যায়। তারপর থেকে সন্ধ্যা হয়ে গেলেও তারা বাসায় ফিরে না আসায় আমরা খোঁজাখুজি শুরু করি এবং মাইকিং করি। তাতেও কোনো কাজ না হওয়ায় শনিবার থানায় গিয়ে জিডি করি। 

তিনি বলেন, সোমবার সকালেও খোঁজাখুজি করছিলাম, খবর পেয়ে বার্মাস্ট্যান্ডের বাগপাড়া এলাকায় গিয়ে দেখি পুকুরে আমার ছেলের লাশ ভেসে আছে। পুকুরটির উপর দিয়ে ড্রেজারের পাইপ লাগানো। আমার মনে হয়, পাইপের উপর দিয়ে পায়ে হেঁটে যাওয়ার সময় একজন পানিতে পড়ে যাওয়ার পর আরেকজন তাকে তুলতে গিয়ে সেও পড়ে গেছে। তারা কেউ সাঁতার জানে না। পানিতে পড়েই তারা মারা গেছে। আমার সাথে কারো কোনো শত্রুতা নাই।

নিহত মনিরের বাবা জাহাঙ্গীর জানান, আজও সকালে খোঁজাখুজি শেষে থানায় এসেছিলাম। এরমধ্যে একজন আমাকে ফোন করে জানায় আমার ছেলের লাশ পাওয়া গেছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী জানায়, গত শুক্রবার সকালে খেলাধুলার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় শামীম ও মনির নামে দুই শিশু । পরে শনিবার দুই শিশুর পরিবার সিদ্ধিরগঞ্জ থানায় একটি নিখোঁজ জিডি করে। 

তারপর থেকে পুলিশও খোঁজাখুজি অব্যাহত রাখে। সকালে বার্মাস্ট্যান্ড এলাকার স্থানীয়রা পুকুরে দুটি শিশুর লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পানিতে ডুবেই শিশু দুটির মৃত্যু হয়েছে। তবে, মৃত্যুর অন্যকোনো কারণ রয়েছে কিনা ময়না তদন্তের প্রতিবেদন পেলে বলা যাবে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, “এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি।