• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৬ সকাল

ইজতেমা মাঠে খেলছিল শিশু দু'টি, পাওয়া যায়নি অভিভাবকের খোঁজ

  • প্রকাশিত ০৯:৪২ সকাল জানুয়ারী ১৬, ২০২০
ইজতেমা শিশু
মঙ্গলবার বিকেলে টঙ্গীর ইজতেমা মাঠ থেকে শিশু দু'টিকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয় ঢাকা ট্রিবিউন

টঙ্গী পশ্চিম থানা পুলিশের হেফাজতে হস্তান্তর করা হলে তারা দায়িত্ব নিয়ে নিজেদের হেফাজতে শিশু দু'টিকে রেখে দেয়

টঙ্গীর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার একদিন পর ইজতেমা মাঠ থেকে আনুমানিক তিন বছর বয়সী দুটি শিশু পাওয়া গেছে। তারা নিজেদের নাম সূর্য ও হাফিজাতুল জান্নাত বলে জানিয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি) টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (তদন্ত) দেলোয়ার হোসেন জানান, রবিবার বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হওয়ার একদিন পর অর্থাৎ মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে প্রায় সমবয়সী ফুটফুটে শিশু দু'টিকে ইজতেমা ময়দানে খেলাধুলা করতে দেখেন মুসল্লিরা। সঙ্গে কোনো অভিভাবক না থাকায় মুসল্লিরা তাদেরকে ইজতেমা পুলিশ কন্ট্রোল রুমে নিয়ে যান।

রাতে তাদেরকে টঙ্গী পশ্চিম থানা পুলিশের হেফাজতে হস্তান্তর করা হলে তারা দায়িত্ব নিয়ে নিজেদের হেফাজতে শিশু দু'টিকে রেখে দেয়।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, শিশু দু’টি নিজেদের নাম বলতে পারলেও ঠিকানা বলতে পারেনি। তবে, হাফিজা নামের শিশুটি বাবার নাম হাবিবুর রহমান ও মায়ের নাম সাজেদা বলে জানিয়েছে। তবে সূর্য তার বাবা-মায়ের নাম বলতে পারেনি। দিনভর দু’জনে ময়দানে ছুটোছুটি ও খেলাধুলা করলেও সন্ধ্যা ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তারা বাবা-মা এবং প্রিয়জনের খোঁজে কান্নাকাটি করতে শুরু করে। থানায়ও তারা কান্নাকাটি করছিল। 

পুলিশ তাদের অভিভাবকদের সন্ধানে বিভিন্ন থানায় বার্তা পাঠালেও তাদের সনাক্ত করতে বুধবার রাত পর্যন্ত থানায় কেউ তাদের খোঁজ করেনি।