• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:০১ দুপুর

ডায়াগনস্টিক সেন্টারে হামলার শিকার সাংবাদিক

  • প্রকাশিত ০১:৫৭ দুপুর জানুয়ারী ১৬, ২০২০
লক্ষ্মীপুর
ছবি: ঢাকা ট্রিবিউন

সন্তানের চিকিৎসা করাতে গিয়ে হামলার শিকার হন তিনি। উৎকোচের বিনিময়ে সিরিয়াল না মেনেই চিকিৎসকের চেম্বারে রোগী পাঠানো হচ্ছিল সেখানে 

সন্তানের চিকিৎসা করাতে গিয়ে হামলার শিকার হয়েছেন লক্ষ্মীপুরের এক সাংবাদিক। শহরের ফেয়ার ডায়াগনস্টিকের মালিক ও কর্মচারীদের মারধরে আহত হয়েছেন একটি জাতীয় দৈনিকের জেলা প্রতিনিধি আহম্মদ আলী, তার স্ত্রী নারগিস আক্তার ও সন্তান আফনান। খবর পেয়ে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্থানীয় সাংবাদিকরা।

বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় মারধরের শিকার হন ওই সাংবাদিক। বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী সাংবাদিক বাদী হয়ে ডায়াগনস্টিক সেন্টারটির মালিক ফরহাদসহ ৫ জনকে আসামি করে লক্ষ্মীপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। যার পরিপ্রেক্ষিতে গ্রেফতার করা হয়েছে শিবলু ও বোরহান উদ্দিন সবুজ নামে দু'জনকে। 

মারধরের শিকার সাংবাদিক জানান, ছেলে আফনানকে শিশু বিশেষজ্ঞ ডা. মোর্শেদ আলম হিরুর চিকিৎসা নেওয়ার জন্য বুধবার সকাল ১০টায় সিরিয়াল নেন তিনি। বিকেল ৪টা পেরিয়ে গেলেও চিকিৎসকের দেখা পাচ্ছিলেন না তারা। উপরন্তু, উৎকোচের বিনিময়ে সিরিয়াল না মেনেই চিকিৎসকের চেম্বারে রোগী পাঠানো হচ্ছিল। অপেক্ষমান রোগীরা বিষয়টির প্রতিবাদ করেন।

একপর্যায়ে চিকিৎসকের চেম্বারে যাওয়ার জন্য অপেক্ষমান আহম্মদ আলী সংবাদকর্মী পরিচয় দিয়ে এমন অব্যবস্থাপনার কারণ জানতে চাইলে তাকে তাচ্ছিল্য করে গালমন্দ করতে শুরু করেন ডায়াগনস্টিক সেন্টারের কর্মীরা। প্রতিবাদ করলে মালিক ফরহাদের নেতৃত্বে কয়েকজন কর্মচারী স্ত্রী ও সন্তানসহ ওই সাংবাদিককে এলোপাথাড়ি মারধর করে। এতে রক্তাক্ত জখম হন। 

খবর পেয়ে অন্যান্য স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে যান। তাদের মাধ্যমে জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ডায়াগনস্টিক সেন্টারের দুই কর্মচারীকে আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মালিক ফরহাদ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে অভিযুক্ত শিবলু ও বোরহান উদ্দিন সবুজ নামে দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, সহকর্মীর ওপর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, সাধারণ সম্পাদক মো. আবদুল মালেক, যুগ্ন-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপনসহ ক্লাবের কর্যনির্বাহী পরিষদ ও জেলার সাংবাদিকরা।