• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  • প্রকাশিত ০৫:০১ সন্ধ্যা জানুয়ারী ১৬, ২০২০
প্রথম আলো
প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। ফাইল ছবি

বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন

রাজধানীর রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এ পরোয়ানা জারি করেন।

মামলার অপর আসামিরা হলেন কবির বকুল, শুভাশিষ প্রামানিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহপরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন ও কামরুল হায়দার।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে মোহাম্মদপুর থানার পুলিশ পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল আলীম এ ১০ জনকে আসামি করে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনটি আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গত, গত বছরের ১ নভেম্বর বিকালে কলেজ ক্যাম্পাসে প্রথম আলোর মাসিক ম্যাগাজিন ‘কিশোর আলোর’ বর্ষপূর্তি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয় নাইমুল আবরার রাহাত। মৃত আবরার রাহাত স্কুল শাখার নবম শ্রেণির ছাত্র ছিল। ওই ঘটনায় আয়োজকদের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ ওঠে। অপরদিকে, বিদ্যুৎস্পৃষ্ঠে আহত আবরারকে নিকটস্থ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে না নিয়ে মহাখালীর একটি বেসরকারি মেডিকেল কলেজে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে একই সময়ে আবরারের মৃত্যুর ঘটনা চেপে গিয়ে অনুষ্ঠান চালিয়ে যাওয়ার অভিযোগ ওঠে আয়োজক কর্তৃপক্ষের বিরুদ্ধে।

ঘটনার পরদিন আবরারের বাবা মজিবুর রহমান মোহম্মদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা এবং ৬ নভেম্বর অবহেলাজনিত কারণ উল্লেখ করে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আমিনুল হকের আদালতে আরও একটি মামলা করেন।