• শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০৩ সকাল

এবার খুলনায় পাটকল শ্রমিকের পায়ুপথে হাওয়া

  • প্রকাশিত ০৭:২৮ রাত জানুয়ারী ১৬, ২০২০
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল। ঢাকা ট্রিবিউন

মিলের শ্রমিক নাজমুলসহ আরও কয়েকজন তার হাত-পা চেপে ধরে এবং পাটকলের ময়লা পরিষ্কার করার মেশিনের নল মলদ্বারে ঢুকিয়ে হাওয়া দেয়

খুলনার দিঘলিয়ায় আশরাফুল আলী (২২) নামের এক পাটকল শ্রমিকের পায়ুপথে হাওয়া দেওয়ার ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে দিঘলিয়ার সাগর জুট মিলে এ ঘটনা ঘটে। আশরাফুল ওই জুট মিলের শ্রমিক ও স্থানীয় সেনহাটি এলাকার রবিউল ইসলামের ছেলে।

আহতের চাচা মাসুদ শেখ জানান, নিজের কাজ শেষে মিলের ভেতরে ঘুমিয়ে ছিল আশরাফুল। এ সময় মিলের শ্রমিক নাজমুলসহ আরও কয়েকজন তার হাত-পা চেপে ধরে এবং পাটকলের ময়লা পরিষ্কার করার মেশিনের নল মলদ্বারে ঢুকিয়ে হাওয়া দেয়। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়ে আশরাফুল। 


আরও পড়ুন - আবারও পায়ুপথে বাতাস দিয়ে শিশু শ্রমিককে হত্যা


খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার (ইএমও) নাম প্রকাশ না করার শর্তে বলেন, “ভোরে ওই রোগীকে খুবই আশঙ্কাজনক অবস্থায় এখানে ভর্তি করা হয়। তার অপরারেশন সম্পন্ন হয়েছে। বর্তমানে তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।”

দিঘলিয়া থানার পরিদর্শক (এসআই) জুলিয়ার ঢাকা ট্রিবিউনকে বলেন, “পাটকল শ্রমিককে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি। তবে, পুলিশ এ ঘটনাটি সার্বিকভাবে মনিটরিং করছে।”

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ৩ আগষ্ট খুলনার টুটপাড়া এলাকায় রাকিব নামের এক শিশুকে পায়ুপথে হাওয়া দিলে তার মৃত্যু হয়।