• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

মুক্তিযোদ্ধার জাল সনদে চাকরি, দুই পুলিশ সদস্য গ্রেফতার

  • প্রকাশিত ১১:০০ রাত জানুয়ারী ১৬, ২০২০
পুলিশ
প্রতীকী ছবি

নিয়োগকৃতরা মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে কাগজপত্র দাখিল করেন

যশোরে মুক্তিযোদ্ধার সনদ জাল করে চাকরির গ্রহণের মামলায় দুই পুলিশ সদস্যকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ওই দুই পুলিশ সদস্যকে জেলহাজতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সাতক্ষীরা জেলা পুলিশের কনস্টেবল মিনাজ হোসেন (নম্বর ৮৭৩) ও খুলনা মেট্রোপলিটন পুলিশের কনস্টেবল নাসিরউদ্দিন (নম্বর ৬০৫৯)। 

এর আগে গত বুধবার (১৫ জানুয়ারি) যশোর কোতোয়ালি থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। 

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (এসআই) মোকলেছুজ্জামান জানান, ২০১৫ সালের ২৩ ফেব্রুয়ারি যশোর পুলিশ লাইনস মাঠে কনস্টেবল পদে লোক নিয়োগ করা হয়। নিয়োগকৃতরা মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে কাগজপত্র দাখিল করেন। পুলিশের হেডকোয়ার্টারের মাধ্যমে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দেওয়া প্রতিবেদনে জানা যায়, তাদের দাখিলকৃত মুক্তিযোদ্ধার সনদপত্র ভুয়া। 


আরও পড়ুন - সীমান্তে ‘সন্দেহজনক’ ঘোরাফেরা, দুই পুলিশ সদস্য আটক


পরবর্তী সময়ে এ বিষয়ে গত বছরের ৩০ ডিসেম্বর যশোর পুলিশ লাইনসের কর্মকর্তা মশিউর রহমান কোতোয়ালি থানায় আলাদা তিনটি মামলা করেন। একপর্যায় গত বুধবার সাতক্ষীরা জেলা পুলিশের কনস্টেবল মিনাজ হোসেন এবং খুলনা মেট্রোপলিটন পুলিশের কনস্টেবল নাসিরউদ্দিনকে গ্রেফতার করা হয়। 

এসআই মোকলেছুজ্জামান জানান, জালিয়াতির মাধ্যমে কাগজপত্র দিয়ে চাকরি নেওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের দু’জনকে তিন দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে। 


আরও পড়ুন - ধর্ষণের সত্যতা পাওয়ায় পল্টন থানার ওসি বরখাস্ত