• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:০৪ দুপুর

রেলস্টেশন থেকে উদ্ধার হওয়া বৃদ্ধা আগের চেয়ে সুস্থ, মেলেনি পরিচয়

  • প্রকাশিত ১০:৪৪ সকাল জানুয়ারী ১৭, ২০২০
বৃদ্ধা-চাঁপাইনবাবগঞ্জ
মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে উদ্ধার হওয়া শতবর্ষী বৃদ্ধা রাহেলা খাতুনকে তার পরিবার ও স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ঢাকা ট্রিবিউন

নাম ঠিকানা বা ছেলে-মেয়ে সম্পর্কে জানতে চাইলে তিনি চুপ হয়ে যান এবং বিরক্তি প্রকাশ করেন

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশনের প্লাটফর্ম থেকে উদ্ধার হওয়ার পর হাসপাতালে ভর্তি সেই শতবর্ষী বৃদ্ধা এখন আগের চেয়ে সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু এখনও তার পরিচয় মেলেনি। পরিচয় জানতে চাইলেই চুপ হয়ে যাচ্ছেন তিনি।

গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক সালাউদ্দিন আহমেদ জানান, গত ১২ জানুয়ারি থেকে ওই বৃদ্ধা হাসপাতালে ভর্তি রয়েছেন। এখন আগের চেয়ে দ্রুত সুস্থ হয়ে উঠছেন তিনি। যে অবস্থায় তাকে পাওয়া গিয়েছিল সেই অবস্থার অনেক উন্নতি হয়েছে। কিছুটা অস্পষ্টভাবে হলেও একটু একটু করে কথা বলতে পারছেন তিনি। তবে এখনও তার পরিচয় জানা যায়নি। নাম ঠিকানা বা ছেলে-মেয়ে সম্পর্কে জানতে চাইলে তিনি চুপ হয়ে যান এবং বিরক্তি প্রকাশ করেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে পৌর মেয়র তারেক আহমেদ ও পুলিশ প্রশাসনের সাথে যোগাযোগ করা হয়েছে। কিন্তু তারাও এখনও ওই বৃদ্ধার পরিচয় বের করতে পারেননি বলে জানান চিকিৎসক সালাউদ্দিন আহমেদ।


আরও পড়ুন - শতবর্ষী বৃদ্ধাকে স্টেশনে ফেলে গেল স্বজনরা!


গোমস্তাপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা সোহেল রানা বলেন, “ওই বৃদ্ধা উদ্ধার হওয়ার পরপরই আমরা উপজেলা কর্মকর্তার সাথে দেখা করেছি এবং ডাক্তারের কাছে গিয়ে খোঁজখবর রাখছি। তাকে উপজেলা রোগী কল্যাণ সমিতির পক্ষ থেকে সাহায্য করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই বৃদ্ধার পরিচয় উদ্ধারের জন্য খোঁজ খবর নিচ্ছেন, তবে এখন পর্যন্ত তার পরিচয় মেলেনি।”

প্রসঙ্গত, প্রায় ২০ দিন আগে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে শতবর্ষী এক বৃদ্ধাকে ফেলে রেখে পালিয়ে যাওয়ার অভিযোগ ওঠে স্বজনদের বিরুদ্ধে।

গত ১২ জানুয়ারি রাতে স্থানীয় প্রশাসনের উদ্যোগে মুমূর্ষ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় ওই বৃদ্ধাকে। কিন্তু এতোদিনেও তার আত্মীয়স্বজন বা পরিবারের লোকজন কেউ কোনো খোঁজ-খবর নেয়নি।