• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

হিন্দুদের ভোট না দেওয়ার আহ্বান হিন্দু মহাজোট নেতাদের

  • প্রকাশিত ০৮:০৭ রাত জানুয়ারী ১৭, ২০২০
সংবাদ সম্মেলন
শুক্রবার (১৭ জানুয়ারি) রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা।রাজিব ধর/ঢাকা ট্রিবিউন

'আপনি হিন্দু হয়ে থাকলে ভোটকেন্দ্রে যাবেন না। এই নির্বাচন সংশ্লিষ্ট কোনো প্রচার-প্রচারণায়ও অংশ নেবেন না'

আগামী ৩০ জানুয়ারি সরস্বতীপূজার দিন অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে হিন্দু ভোটারদের ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতারা।

শুক্রবার (১৭ জানুয়ারি) রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তারা। এছাড়া তারিখ পরিবর্তন না করা হলে তারা সিটি নির্বাচনের দিন প্রতিবাদ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।

সংগঠনটির কার্যনির্বাহী সাধারণ সম্পাদক পলাশ কান্তি দে বলেন, "আপনি হিন্দু হয়ে থাকলে ভোটকেন্দ্রে যাবেন না। এই নির্বাচন সংশ্লিষ্ট কোনো প্রচার-প্রচারণায়ও অংশ নেবেন না।"

তিনি বলেন, নির্বাচনের তারিখ পেছানো না হলে ৩০ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে কালো পতাকা মিছিল বের করা হবে।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়ক শ্যামল কুমার রায় বলেন, "এখনও নির্বাচনের তারিখ পরিবর্তনের সময় রয়েছে। নির্বাচন কমিশন ইচ্ছা করলেই ৩০ জানুয়ারির আগে যে কোনো দিন সিটি নির্বাচনের দিন ধার্য করতে পারে।"

"তারিখ পরিবর্তিত না হলে আমরা কঠোর কর্মসূচিতে যাবো," যোগ করেন তিনি।

এর আগে গত ২২ ডিসেম্বর ৩০ জানুয়ারি ঢাকার ২ সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানায়। এতে হিন্দুসম্প্রদায়ের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। কারণ একই দিনে পড়েছে সরস্বতী পুজা।

তীব্র বিক্ষোভের পরও গত বুধবার নির্বাচন কমিশন জানায় যে ৩০ তারিখেই দুই সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। তারিখ পরিবর্তনের কোনো সুযোগ নেই।