• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

পলক: আপনারা নয়, দুর্নীতিবাজরাই আসল প্রতিবন্ধী

  • প্রকাশিত ১০:২০ রাত জানুয়ারী ১৭, ২০২০
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক।
শুক্রবার (১৭ জানুয়ারি) নাটোরের সিংড়া উপজেলায় প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক। ঢাকা ট্রিবিউন

শুক্রবার (১৭ জানুয়ারি) নাটোরের সিংড়া উপজেলায় প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে এই মন্তব্য করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী 

দুর্নীতিবাজদের বুদ্ধি প্রতিবন্ধী হিসেবে অভিহিত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক। শুক্রবার (১৭ জানুয়ারি) নাটোরের সিংড়া উপজেলায় প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, "আপনাদের প্রতিবন্ধী বলা হয়। অথচ বাস্তবতা হলো দুর্নীতিবাজরাই আসল বুদ্ধি প্রতিবন্ধী। কেননা, দুর্নীতি করতে করতে তাদের মানবিকতা আর বিবেক লোপ পায়। এ কারণে, সাধারণ জনগণ তাদের কাছে হয়রানি শিকার হয়।"

"সমাজের উঁচুস্তরের মানুষরা সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করে। স্বাভাবিকভাবে তাদের কোন অভাব-অভিযোগ থাকার কথা না। অথচ তারাই বেশি দুর্নীতি করে," যোগ করেন তিনি।

বক্তব্যে দেশের অসহায় প্রতিবন্ধীদের জন্য সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন প্রতিমন্ত্রী। পলক বলেন, "প্রতিবন্ধীদের সুরক্ষায় আইন করা হয়েছে। প্রতিবন্ধী বিদ্যালয়ের মাধ্যমে তাদের শিক্ষিত করে গড়ে তুলে তাদেরকে উন্নয়নের মূলস্রোতধারায় নিয়ে আসার চেষ্টা করছেন শেখ হাসিনা।"

এ সকল কাজে সহযোগিতার হাত বাড়িয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে অংশ নিতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব জান্নাতুল ফোরদৌস ও সিংড়া থানার ওসি নুর-ই- আলম।

আলোচনা শেষে ৪০০ প্রতিবন্ধীসহ প্রায় ২ হাজার শীতার্ত মানুষকে কম্বল বিতরন করেন প্রতিমন্ত্রী।