• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নানের মৃত্যু

  • প্রকাশিত ১০:৩১ সকাল জানুয়ারী ১৮, ২০২০
বগুড়া-১
বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান ঢাকা ট্রিবিউন

শনিবার (১৮ জানুয়ারি) সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান

বগুড়া-১ আসনের আওয়ামী লীগ সংসদ সদস্য (এমপি) ও দলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬০ বছর।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ঢাকার ল্যাবএইড হাসপাতালের সিসিইউ’তে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শনিবার সকাল সাড়ে ৮টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমেরিকা প্রবাসী মেয়ে মালিহা মান্নান মৌ দেশে ফিরলে দাফনের সিদ্ধান্ত নেওয়া হবে। মরহুমের শ্যালক সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লীটন এর সত্যতা নিশ্চিত করেছেন।  

গত বৃহস্পতিবার বিকালে সংসদের চলতি অধিবেশনে যোগ দেওয়ার উদ্দেশে জাতীয় সংসদ ভবনে গেলে হৃদরোগে আক্রান্ত হন আব্দুল মান্নান। এরপর তাকে দ্রুত ঢাকার ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়।

আব্দুল মান্নানের হঠাৎ মৃত্যুতে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি ছিলেন। 

তিনি ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে (সারিয়াকান্দি ও সোনাতলা) আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন এবং ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।