• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

রাজধানীতে শিশুকে মুরগি চুরির অপবাদে খুন্তির ছ্যাঁকা

  • প্রকাশিত ০৫:১৯ সন্ধ্যা জানুয়ারী ১৮, ২০২০
শিশু নির্যাতন
প্রতীকী ছবি

নির্যাতনকারী দিলারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি বিভাগে নার্স হিসেবে কাজ করেন

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় এক নার্সের বাড়িতে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিশুটির বয়স ১০ বছর। তার বাড়ি জেলার দশমিনা উপজেলার হাজিরা গ্রামে।

শুক্রবার (১৭ জানুয়ারি) রাতে গুরুতর আহত অবস্থায় ওই শিশুকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে। নির্যাতনকারী দিলারা আক্তার বার্ন ইউনিটেই নার্স হিসেবে কাজ করেন। যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

ভুক্তভোগীর পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায়, দিলারার বাসায় বিগত দু'বছর গৃহকর্মী হিসেবে কাজ করতো ওই শিশু। কিন্তু প্রায়ই বিভিন্ন অজুহাতে মারধর করতেন দিলারা ও তার স্বামী রাজিব। গত সপ্তাহে মুরগি চুরির অপবাদ দিয়ে ওই শিশুর শরীরে গরম খুন্তির ছ্যাঁকা দেওয়া হয়।

শুক্রবার শিশুটিকে দেখতে গিয়ে অত্যাচারের বিষয়টি জানতে পারেন তার খালা সোমা আক্তার। পরে তিনি  মেয়েটিকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করেন এবং থানায় এবিষয়ে অভিযোগ করেন।

ওসি মাজহারুল ইসলাম ঢাকা ট্রিবিউনকে বলেন, "এই ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত নার্সের স্বামী রাজিবকে গ্রেফতার করা হয়েছে। নার্স দিলারাকেও গ্রেফতারের চেষ্টা চলছে।"

তিনি আরও বলেন, "শিশুটির দুই পায়ে পোড়া ক্ষত রয়েছে। সে বর্তমানে ঢামেক হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।"