• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪২ রাত

মন্ত্রী: ১ বছরে খাদ্য মন্ত্রণালয়ে কোনও দুর্নীতি হয়নি

  • প্রকাশিত ০৬:০৮ সন্ধ্যা জানুয়ারী ১৮, ২০২০
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
শনিবার (১৮ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এবং বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির যৌথ উদ্যোগে আয়োজিত বার্ষিক উদ্ভিদ বিজ্ঞান সম্মেলনে বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ঢাকা ট্রিবিউন

'আমাদের মধ্যে যদি দেশপ্রেম ঠিকমতো থাকে, আমরা সবাই মিলে সত্যিকারে যদি এ দেশটাকে ভালোবাসি, তাহলে অনেক আগেই দেশটা স্বপ্নের সোনার বাংলা হয়ে যেত'

খাদ্য মন্ত্রণালয়ে গত এক বছরে কোনো কর্মকর্তা ও কর্মচারী দুর্নীতি করতে পারেননি বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (১৮ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনে উদ্ভিদ বিজ্ঞান বিভাগ ও বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির যৌথ উদ্যোগে আয়োজিত বার্ষিক উদ্ভিদ বিজ্ঞান সম্মেলনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, "মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা যেন দুর্নীতির ঊর্ধ্বে থেকে মন্ত্রণালয়কে সফল হিসেবে গড়ে তোলেন সে জন্য খাদ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর তাদের নিয়ে শুদ্ধাচার সেমিনার করেছি। আমি মন্ত্রী হিসেবে আশা করি কর্মকর্তা ও কর্মচারীরা আগের থেকে অনেক ভালো আছেন। গত ১ বছরে খাদ্য মন্ত্রণালয়ে কোনও দুর্নীতি হয়নি।"

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, "আমাদের দিকনির্দেশনায় ভুল থাকার কারণে বিভিন্ন সরকারের সময় নানা জটিলতায় আমরা পেছাতে পেছাতে এখন আবার মাথা তুলে দাঁড়িয়েছি। একসময় আমাদের দেশের সাত কোটি মানুষের পেটে ভাত জুটতো না, ভাতের মাড় খেয়ে বেঁচে থাকতে হয়েছে। আজ এখন আমরা সেই জায়গা থেকে উন্নতি লাভ করেছি।"

“আমাদের মধ্যে যদি দেশপ্রেম ঠিকমতো থাকে, আমরা সবাই মিলে সত্যিকারে যদি এই দেশটাকে ভালোবাসি, তাহলে অনেক আগেই দেশটা স্বপ্নের সোনার বাংলা হয়ে যেত,” যোগ করেন তিনি।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্ত্যব্য রাখেন বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ড. এম. এ. গফুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. জেন. এন. তাহমিদা বেগম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আমির হোসেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, উদ্ভিদবিজ্ঞানের সভাপতি ড. মো. নুহু আলম, অধ্যাপক ড. ফিরোজা হোসেন প্রমুখ।