• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

অবশেষে ঢাকা সিটি নির্বাচনে ভোটগ্রহণ পেছালো

  • প্রকাশিত ০৮:২৯ রাত জানুয়ারী ১৮, ২০২০
সিটি নির্বাচন

সরস্বতী পূজাকে কেন্দ্র করে নির্বাচন পেছানোর নির্দেশনা চেয়ে গত ৬ জানুয়ারি হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি থেকে পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি (শনিবার) করা হয়েছে। 

শনিবার (১৮ জানুয়ারি) রাতে রাজধানীর নির্বাচন ভবনে এক বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

তবে ওইদিন দেশব্যাপী উদযাপিত হতে যাওয়া হিন্দু সম্প্রদায়ের উৎসব সরস্বতীপূজাকে কেন্দ্র করে নির্বাচন পেছানোর নির্দেশনা চেয়ে গত ৬ জানুয়ারি হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ। পরে গত ১৪ জানুয়ারি রিট সরাসরি খারিজ করে দেয় হাইকোর্ট। বৃহস্পতিবার রিট খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়।

এদিকে নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশনরত ঢাবি শিক্ষার্থীদের মধ্যে শনিবার (১৮ জানুয়ারি) তৃতীয়দিনে পাঁচজন অসুস্থ হয়ে পড়েন। এর আগে অনশনের দ্বিতীয়দিন শুক্রবার আরও ১০জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।