• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৩১ দুপুর

প্রথম আলোর সম্পাদকসহ ৬ জনের জামিন আবেদনের শুনানি কাল

  • প্রকাশিত ০৪:৩৭ বিকেল জানুয়ারী ১৯, ২০২০
হাইকোর্ট
হাইকোর্ট। ঢাকা ট্রিবিউন

১৬ জানুয়ারি মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ছয়জনের আগাম জামিন আবেদনের শুনানির জন্য আগামীকাল সোমবার (২০ জানুয়ারি) দিন ধার্য করেছে আদালত। একইসঙ্গে জামিন শুনানি না হওয়া পর্যন্ত তাদের হয়রানি এবং গ্রেফতার না করতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার (১৯ জানুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। 

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে মতিউর রহমান ও কিশোর আলো'র সম্পাদক আনিসুল হকসহ ছয়জন হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন।

১৬ জানুয়ারি নাইমুল আবরারের মৃত্যুর অভিযোগে করা মামলায় মতিউর রহমানসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম ওই আদেশ দেন। আগামী ২৪ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

গত বছরের ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান বাদী হয়ে পেনাল কোডের ৩০৪ (এ) ধারায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করে ঢাকার আদালতে মামলা করেন। আদালত সেদিন নালিশি মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন।

এর আগে ১ নভেম্বর রেসিডেন্সিয়াল মডেল কলেজে কিশোর আলো'র বর্ষপূর্তি অনুষ্ঠানে যায় নাইমুল আবরার। সেখানে বিকেল ৪টার দিকে অনুষ্ঠান চলাকালে নাইমুল আবরার মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞান হয়ে পড়ে। এতে তার মৃত্যু হয়।