• শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৪ দুপুর

এসপি হাসিবুল: নিরাপরাধ ব্যক্তিকে মাদক দিয়ে ফাঁসালে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

  • প্রকাশিত ০৪:৫৪ বিকেল জানুয়ারী ২০, ২০২০
সিরাজগঞ্জ এসপি
সোমবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন সিরাজগঞ্জের নবনিযুক্ত এসপি হাসিবুল আলম ঢাকা ট্রিবিউন

তিনি বলেন, মাদকের কারণে দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও সম্ভাবনাময়ী অনেক যুবক বিপথগামী হয়েছেন। এসব অনুধাবন করেছি বলেই শিক্ষা ক্যাডার ছেড়ে পুলিশে এসেছি

কোনো পুলিশ সদস্য “নিরাপরাধ ব্যক্তির পকেটে মাদক ঢুকিয়ে দিয়ে ফাঁসানোর চেষ্টা করে ধরা পড়লে” অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সিরাজগঞ্জের নতুন পুলিশ সুপার (এসপি) হাসিবুল আলম। 

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এমন আশ্বাস দেন তিনি। 

পুলিশ সুপার বলেন, “মাদকের কারণে দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও সম্ভাবনাময়ী অনেক যুবক বিপথগামী হয়েছেন। এসব অনুধাবন করেছি বলেই শিক্ষা ক্যাডার ছেড়ে পুলিশে এসেছি। মাদকের প্রতি একবারেই জিরো টলারেন্স থাকবে আমার।” 

সিরাজগঞ্জে মাদক নিয়ন্ত্রণে গণমাধ্যমকর্মীদের যে কোনো পরামর্শ অগ্রগামী বলেও মন্তব্য করেন তিনি।

মতবিনিময় সভায় জেলা প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক ফেরদৌস রবিনসহ অন্যান্যরা মাদক নির্মূল ইস্যুতে পরামর্শমূলক বক্তব্য রাখেন। মানবপাচার বন্ধে স্থানীয় পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য কমাতে ও শহরের বিভিন্ন স্কুল-কলেজের সামনে নারী শিক্ষার্থীদের যৌন হয়রানি বন্ধে বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণে জেলা সদরের খোকশাবাড়ি, ভাঙ্গাবাড়ি, শাহেদনগর, গয়লা ও একডালা মহল্লায় দ্রুত পুলিশি তৎপরতা বাড়ানোর পরামর্শ দেন গণমাধ্যমকর্মীরা।