• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

তথ্যমন্ত্রী: গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে

  • প্রকাশিত ০৯:৫০ রাত জানুয়ারী ২০, ২০২০
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি/ফোকাস বাংলা

তথ্যমন্ত্রী জানান, দেশে বর্তমানে সরকারি ও বেসরকারি প্রিন্ট মিডিয়ার সংখ্যা ৩ হাজার ১৬৫

বর্তমান সরকারের আমলে গণমাধ্যম পূর্ণ স্বাধীনতা ভোগ করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জাতীয় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার তথ্যের অবাদ প্রবাহ নিশ্চিত করেছে।

সোমবার (২০ জানুয়ারি) জাতীয় সংসদে সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) আফজাল হোসেনের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, সাংবাদিকবান্ধব সরকারের সম্প্রচার নীতিমালার ফলে ৪৪টি বেসরকারি টেলিভিশন চ্যানেল, ২২টি এফএম রেডিও এবং ৩৩টি কামিউনিটি রেডিওর সম্প্রচার কার্যক্রম পরিচালনার অনুমোদন দেওয়া হয়েছে।

এক লিখিত প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, "বর্তমান সাংবাদিকবান্ধব সরকার সংবাদপত্রের স্বাধীনতা এবং স্বাধীনভাবে সংবাদ প্রচারের ক্ষেত্রে কোনো ধরনের হস্তক্ষেপ করছে না।"

তিনি আরও বলেন, ২০১৫ সালের ডিসেম্বর মাসে নিবন্ধন প্রক্রিয়া চালু করার পর থেকে এখন পর্যন্ত ৩ হাজার ৫৯৭টি অনলাইন গণমাধ্যম নিবন্ধনের জন্য আবেদন করেছে। 

সরকারি দলের মো. শামসূল হক টুকুর এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী সংসদকে জানান, দেশে বর্তমানে সরকারি ও বেসরকারি প্রিন্ট মিডিয়ার সংখ্যা ৩ হাজার ১৬৫টি। এর মধ্যে রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক বার্তা এক মাত্র সরকারি পত্রিকা, যা একটি ট্রাস্টি বোর্ড দ্বারা পরিচালিত হয়।