• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

ক্লাস করতে করতেই মারা গেল স্কুলছাত্রী

  • প্রকাশিত ০৬:১৪ সন্ধ্যা জানুয়ারী ২১, ২০২০
লাশ

তাছলিমা আক্তার জানায়,  তার পাশেই বসে ছিলো তন্বী

ফরিদপুরের সদরপুর উপজেলায় ক্লাস চলাকালে হঠাৎ এক নবম শ্রেণির স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার আকটের চর ইউনিয়নের জনসংঘ আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। 

ওই ছাত্রীর নাম তন্বী আক্তার। সে আকটের চর ইউনিয়নের নতুন ছলেনামা গ্রামের মো. শাহজাহান মৃধা ও ফরিদা বেগমের মেয়ে। 

স্কুলের প্রধান শিক্ষক মো. আইউব আলী বলেন, মঙ্গলবার স্কুলের সমাবেশ শেষ করে অন্য শিক্ষার্থীর মতই শ্রেণিকক্ষে প্রবেশ করে তন্বী। শ্রেণিশিক্ষক ক্লাসে ঢোকার পর পরই অসুস্থ হয়ে সংজ্ঞা হারিয়ে ফেলে সে। এ সময় তার সহপাঠী এবং শিক্ষকরা প্রথমে তন্বীর মাথায় পানি ঢালে। এতে তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। 

স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মোহাম্মাদ ওমর ফয়সাল ওই ছাত্রীকে মৃত বলে ঘোষণা করেন। 

তন্বীর সহপাঠী তাছলিমা আক্তার জানায়,  তার পাশেই বসে ছিলো তন্বী। হঠাৎ অসুস্থ হয়ে সে তার শরীরের ওপর ঢলে পড়ে। 

খবর পেয়ে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে গিয়ে তিনি তন্বীর পরিবারকে সান্তনা দেন। 

সদরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মোহাম্মাদ ওমর ফয়সাল জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই মৃত্যু হয় তন্বীর। ধারণা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।  

সদরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ লুৎফর রহমান বলেন, মরদেহের প্রাথমিক তদন্ত প্রতিবেদন করা হয়েছে। বাবা ও মায়ের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়েছে।