• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪২ রাত

দুদক চেয়ারম্যান: ‘চাপওয়ালা’ যত শক্তিশালী হোক, আইনের আওতায় আনা হবে

  • প্রকাশিত ০৩:১০ বিকেল জানুয়ারী ২৩, ২০২০
দুদক চেয়ারম্যান
বৃহস্পতিবার সাতক্ষীরায় এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দুদক চেয়ারম্যান ঢাকা ট্রিবিউন

যেকোনো দুর্নীতিবাজের বিরুদ্ধে তথ্য দিতে ১০৬ নাম্বারে নাম পরিচয় না দিয়ে তথ্য দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান তিনি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দেশে এমন কোনো “চাপওয়ালা” ব্যক্তি নেই যার চাপের কাছে আপনারা মাথা নত করবেন। সে যত শক্তিশালীই হোক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে। নদী-খাল-সরকারি জমি দখলদার যে-ই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দুর্নীতি প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনো ভাবেই বরদাশত করা হবে না উল্লেখ করে দুদক চেয়ারম্যান আরও বলেন, সবধরনের কোচিং বাণিজ্য ও নোট বই বন্ধ করতে হবে। টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী তৈরি করতে হবে।


আরও পড়ুন - দুর্নীতি সূচকে ১৮০ দেশের মধ্যে বাংলাদেশ ১৪৬তম


যেকোনো দুর্নীতিবাজের বিরুদ্ধে তথ্য দিতে ১০৬ নাম্বারে নাম-পরিচয় না দিয়ে তথ্য দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান তিনি। বলেন, যত বড় আমলা বা রাজনীতিবিদ হোক না কেন, দুর্নীতি করলে কারও রেহাই নেই।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন, দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।