• রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪২ রাত

পারাবত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড

  • প্রকাশিত ১১:২১ সকাল জানুয়ারী ২৪, ২০২০
ব্রাহ্মণবাড়িয়া-ট্রেন আগুন
শুক্রবার সকালে ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনটিতে আগুন লাগে ঢাকা ট্রিবিউন

সকাল পৌনে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে প্রবেশ করার সময় ট্রেনের মাঝখানের পাওয়ার বগিতে হঠাৎ করেই আগুন লাগে।

ঢাকা থেকে সিলেটগামী “পারাবত এক্সপ্রেস” ট্রেনের পাওয়ার বগিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এই অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ঢোকার সময় পাওয়ার বগিতে হঠাৎ করেই আগুন লেগে যায়। খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহায়তায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়। তবে পাওয়ার কারে কোনো যাত্রী না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ট্রেনটির পাওয়ার কার অপারেটর বেলায়েত হোসেন জানান, সকাল পৌনে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে প্রবেশ করার সময় ট্রেনের মাঝখানের পাওয়ার বগিতে হঠাৎ করেই আগুন লাগে। ভয় পেয়ে ট্রেন থামার সঙ্গে সঙ্গেই অন্যান্য বগির যাত্রীরা ট্রেন থেকে নেমে যান।

ফায়ার সার্ভিস ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র ষ্টেশন অফিসার শাকরিয়া হায়দার বলেন, খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের সঠিক কারণ জানাতে পারেননি কেউ।

স্টেশন মাস্টার মো. শোয়েব জানান, আগুন লাগার পরপরই ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে এসে পৌঁছে। অতিরিক্ত উত্তপ্ত হয়ে ডিজেল ইঞ্জিনে আগুনের ঘটনা ঘটে থাকতে পারে। ট্রেনের গতি কম থাকায় আগুন অন্যান্য বগিতে ছড়াতে পারেনি।

এই দুর্ঘটনার পরেও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল জানিয়ে তিনি আরও বলেন, একাধিক লাইন থাকায় ট্রেন চলাচলে সমস্যা হয়নি। পরে ট্রেনটি বিকল্প পদ্ধতিতে সকাল পৌনে ১১টার দিকে সিলেটের উদ্দেশে ব্রাহ্মণবাড়িয়া স্টেশন ছেড়ে যায়।