• বৃহস্পতিবার, এপ্রিল ০২, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ সকাল

র‍্যাব পরিচয়ে আওয়ামী নেতার কাছ থেকে ডাকাতি

  • প্রকাশিত ০৭:০১ রাত জানুয়ারী ২৪, ২০২০
ডাকাতি
প্রতীকী

ডাকাতদের উদ্ধারে অভিযান শুরু করেছে পুলিশ

চুয়াডাঙ্গার টেইপুর-ঝোড়াঘাটা সড়কে র‍্যাব পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাতে ২০-২২ জন ডাকাতির কবলে পড়েন বলে নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খাঁন।

পুলিশ জানায়, র‍্যাব পরিচয়ে ফেন্সিডিল উদ্ধারের নামে আলুকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মুকুলসহ ২০-২২জনকে জিম্মি করে তাদের কাছ থেকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায় ডাকাতরা।

ভুক্তভোগী আওয়ামী লীগ নেতা মুকুল ঢাকা ট্রিবিউনকে বলেন, "বৃহস্পতিবার রাতে বাড়ি ফেরার পথে ডাকাতরা র‍্যাব পরিচয় দিয়ে আমার গতিরোধ করে। সাথে সাথেই আরো কয়েকজন ডাকাত চলে আসে। তারা আমাকে জিম্মি করে কাছে থাকা নগদ ৭০ হাজার টাকা, আমার বন্ধুর কাছ থেকে ৪৮ হাজার টাকা ও আমাদের মোবাইল ফোন ছিনিয়ে নেয়।"

তিনি আরও জানান, প্রায় এক ঘন্টা পর জিম্মি দশা থেকে মুক্তি পেয়ে কয়েকজন পুলিশকে খবর দেন। খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনাস্থলে পৌঁছান। ততক্ষণে নিরাপদ স্থানে পালিয়ে যায় ডাকাতরা। পুলিশ ডাকাতদেরা ধরতে অভিযান পরিচালনা করলেও কাউকে আটক করতে পারেনি।

এদিকে গ্রামবাসীদের অভিযোগ, প্রতিদিন টেইপুর-ঝোড়াঘাটা সড়কে টহল পুলিশ ডিউটি করলেও বৃহস্পতিবার ওই সড়কে পুলিশের টহল ছিল না।

সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খাঁন ঢাকা ট্রিবিউনকে বলেন, "রাস্তায় গাছ ফেলে কয়েকজন ডাকাত ফেনসিডিল উদ্ধারের নাম বেশ কয়েকজনের কাছ থেকে কিছু টাকা-পয়সা কেড়ে নিয়েছে। আমরা ডাকাতদের আটকে অভিযান শুরু করেছি খুব দ্রুতই তাদেরকে আটক করা সম্ভব হবে বলে আশা করছি।"