• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

মন্ত্রী: ভারতে গরু আনতে গিয়ে গুলি খেলে সরকার দায় নেবে না

  • প্রকাশিত ০৮:২১ রাত জানুয়ারী ২৫, ২০২০
খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার
শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার। ঢাকা ট্রিবিউন

খাদ্যমন্ত্রী বলেন, 'আসলে আমাদের নিজেদের চরিত্র ভালো না হলে পরের দোষ দিয়ে লাভ নেই'

ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে গুলি খেয়ে কেউ নিহত হলে সরকার কোনো দায়িত্ব নেবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরকজয়ন্তী অনুষ্ঠানে স্থানীয় গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

খাদ্যমন্ত্রী বলেন, "আসলে আমাদের নিজেদের চরিত্র ভালো না হলে পরের দোষ দিয়ে লাভ নেই। আমরা গরুর বিট খুলতে দেবো না। এজন্য আমাদের উপজেলা ও জেলা আইনশৃঙ্খলা কমিটি এবং বিজিবির রেজ্যুলেশন করা হয়েছে। এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গুলি খেয়ে মারা যায় তার দায়-দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না।"

"তবে, গত ২২ জানুয়ারি পোরশা সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত ৩ বাংলাদেশির লাশ ফেরত আনার চেষ্টা চলছে," যোগ করেন তিনি। 

এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, "ফেসবুক ও ইউটিউবের কারণে যুবকদের নৈতিক অবক্ষয় ঘটছে। তাই এগুলো ব্যবহারের ক্ষেত্রে শিক্ষার্থীদের সতর্ক থাকতে হবে। ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম গড়ে তুলতে হবে। এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষার্থীদের যথাযথ ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের মাঝে দেশপ্রেম না থাকলে শিক্ষার কোনো মূল্য নেই। অভিভাবকদেরও নজরদারি থাকতে হবে।"

অনুষ্ঠানে রাজশাহী বিসিকের (অব.) এজিএম আব্দুল লতিফের সভাপতিত্বে মূল আলোচক হিসেবে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোকবুল হোসেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মুনসুর রহমান, পবা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাদাত হোসেন প্রমূখ।