• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

প্রধানমন্ত্রী: খেলাধুলার মাধ্যমে শিশুরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে

  • প্রকাশিত ০৯:০৬ রাত জানুয়ারী ২৫, ২০২০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ইন্টারন্যাশনাল ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোকাস বাংলা

'বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন এবং এ জন্যই স্বাধীন বাংলাদেশে এমন টুর্নামেন্ট আয়োজন করা যাচ্ছে'

দেশের শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আওয়ামী লীগ সরকার সবসময় সবধরনের খেলাধুলার প্রতি গুরুত্ব দেয় বলে শনিবার জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ইন্টারন্যাশনাল ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

প্রধানমন্ত্রী বলেন, "সরকার চায় দেশের শিশুরা যাতে বিভিন্ন ধরনের খেলাধুলায় অংশ নিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠে। এজন্য আমরা বিদ্যালয়ের প্রাথমিক স্তর থেকে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের আয়োজন করছি।"

শেখ হাসিনা আরও বলেন, "আওয়ামী লীগ সরকার সব সময় খেলাধুলায় গুরুত্ব দেয় এবং আমরা চাই শিশুরা খেলাধুলায় অংশ নিয়ে বেড়ে উঠুক।"

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, "বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন এবং এজন্যই স্বাধীন বাংলাদেশে এমন টুর্নামেন্ট আয়োজন করা যাচ্ছে।"

এছাড়া তিনি টুর্নামেন্টে অংশ নেয়া সব দেশকে ধন্যবাদ দেন এবং শিরোপা বিজয়ী ফিলিস্তিনকে অভিনন্দন জানান।

উল্লেখ্য, টুর্নামেন্টের ফাইনালে ফিলিস্তিন ৩-১ গোলে বুরুন্ডিকে পরাজিত করে। প্রধানমন্ত্রী গ্যালারিতে বসে ফাইনাল খেলা উপভোগ করেন। পরে তিনি চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে মেডেল, চেক ও কাপ বিতরণ করেন।