• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৭ রাত

৭ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেফতার

  • প্রকাশিত ০৫:৪২ সন্ধ্যা জানুয়ারী ২৯, ২০২০
অভিযুক্ত হাবিবর রহমান
পুলিশ হেফাজতে অভিযুক্ত হাবিবর রহমান। ঢাকা ট্রিবিউন

অভিযুক্ত হাবিবর রহমানের (৬০) বাড়ির উঠানে খেলতে গিয়ে ধর্ষণের শিকার হয় শিশুটি

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটায় ৭ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে ৬০ বছরের এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত হাবিবর রহমান পেশায় একজন কৃষক।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাতে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন অর রশীদ। এর আগে মঙ্গলবার বিকালে বেরুবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে বলে জানান তিনি।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবারের সদস্যরা জানান, মঙ্গলবার বিকালে প্রতিবেশী হাবিবর রহমানের বাড়ির উঠানে খেলা করছিল ভুক্তভোগী শিশুটি। ওই সময় শিশুটিকে ফুসলিয়ে নিজ ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করেন হাবিবর। এতে অসুস্থ হয়ে পড়ে শিশুটি। পরে সে বাড়ি ফিরে অভিভাবকদের ঘটনাটি জানায়।

পরে ওই দিনই এই ঘটনায় নির্যাতনের শিকার শিশুটির দাদা বাদী হয়ে হাবিবর রহমানকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কচাকাটা থানায় একটি মামলা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত হবিবর রহমানকে গ্রেফতার করে এবং শিশুটিকে উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠায়। 

এ প্রসঙ্গে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আল আমিন মাসুদ জানান, "শিশুটির চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তার স্বাস্থ্য পরীক্ষা করে প্রতিবেদন দেওয়ার প্রক্রিয়া চলছে।"

কচাকাটা থানার ওসি মামুন অর রশীদ ঢাকা ট্রিবিউনকে বলেন, "খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে গিয়ে মেয়েটিকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠাই এবং অভিযুক্তকে গ্রেফতার করি। বুধবার অভিযুক্ত হাবিবরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।"