• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০২:৩৬ দুপুর

প্রধানমন্ত্রী: বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ

  • প্রকাশিত ০৮:৪৩ রাত জানুয়ারী ২৯, ২০২০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা-সংসদ
বুধবার জাতীয় সংসদে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোকাস বাংলা

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য ধর্মের চেতনা ও মূল্যবোধ সমুন্নত রাখতে বদ্ধপরিকর

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে মেয়ে শিক্ষার্থীদের ওড়না পরা নিষিদ্ধ নয় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন যে কোনো কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তার সরকার সব সময় সতর্ক রয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্মনিরপেক্ষ দেশ।

বুধবার (২৯ জানুয়ারি) জাতীয় সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গার (রংপুর-১) তারকাচিহ্নিত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

রাঙ্গা তার প্রশ্নে প্রধানমন্ত্রীর কাছে জানতে চান, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে মেয়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ওড়না পরা নিষিদ্ধ করার বিষয়টি সত্য কি না।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, প্রতিষ্ঠানটিতে মেয়ে শিক্ষার্থীদের ওড়না পরা নিষিদ্ধ করার অভিযোগের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে কোনো সত্যতা পাওয়া যায়নি। প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদও মেয়ে শিক্ষার্থীদের ওড়না পরা নিষিদ্ধ করার কোনো সিদ্ধান্ত নেয়নি।

তিনি আরও বলেন, ‘‘বর্তমান আওয়ামী লীগ সরকার ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য ধর্মের চেতনা ও মূল্যবোধ সমুন্নত রাখতে বদ্ধপরিকর। এ সরকার ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাতকারী যেকোনো কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে সব সময় সতর্ক রয়েছে।বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্মনিরপেক্ষ দেশ।’’