• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

চট্টগ্রাম থেকে চীন ফেরত দুই ছাত্রের লালার নমুনা ঢাকায় প্রেরণ

  • প্রকাশিত ০৭:৪০ রাত জানুয়ারী ৩১, ২০২০
করোনাভাইরাস
রয়টার্স

ওই দুই ছাত্রের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত দেখা যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চীন থেকে আসা দুই শিক্ষার্থীকে চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদার হাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তির পর তাদের লালার নমুনা পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

ওই দুই শিক্ষার্থীদের মধ্যে একজনের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়, অন্যজনের রাউজানে। গত শুক্রবার দেশে ফেরার পর বুধবার (২৯ জানুয়ারি) রাতে হাসপাতালে ভর্তি হন তারা।

চট্টগ্রাম সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি জানান, দুই শিক্ষার্থী (হাসপাতালে) ভর্তি হয়েছেন। তাদের মাথা ব্যথা ও সর্দি ছিল। তাদের থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। তারা এখনও চিকিৎসাধীন।

হাসপাতালের পরিচালক ডা. এম হাসান জানান, তাদের শরীর থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

তিনি বলেন, "ওই দুই ছাত্রের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত দেখা যায়নি। তবুও (নিশ্চিত হওয়ার  জন্য) তাদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।"

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই দুই ছাত্রের মধ্যে একজনের গায়ে জ্বর জ্বর ভাব আর অন্যজনের সর্দি ছিল বলে তারা নিজেরাই এসে হাসপাতালে ভর্তি হন।