• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

গাজীপুরে শ্রমিক নিহতের গুজবে মহাসড়ক অবরোধ

  • প্রকাশিত ০৫:৪৫ সন্ধ্যা ফেব্রুয়ারি ১, ২০২০
গাজীপুর
গাজীপুরের বাঘের বাজার এলাকায় চার নারী শ্রমিক মোটরসাইকেলের ধাক্কায় নিহত হয়েছেন এমন খবর শুনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে ক্ষুব্ধ সহকর্মীরা ঢাকা ট্রিবিউন

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে মহাসড়ক পার হওয়ার সময় একটি দ্রুতগামী মোটরসাইকেলের ধাক্কায় চার নারী শ্রমিক আহত হয়

গাজীপুরের বাঘের বাজার এলাকার গোল্ডেন রিফিট গার্মেন্টস লিমিটেডের চারনারী শ্রমিক মোটরসাইকেলের ধাক্কায় নিহত হয়েছেন এমন খবর শুনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে ক্ষুব্ধ সহকর্মীরা। 

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে মহাসড়ক পার হওয়ার সময় দ্রুতগামী মোটরসাইকেলের ধাক্কায় চার নারী শ্রমিক আহত হয়। এতে সড়কের উভয়পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। 

আহতরা হলেন, শারমিন আক্তার (৩৫), রুবিনা বেগম (৩০), সালমা আক্তার (৩০) এবং সাবিনা আক্তার (৩০)। আহতদেরকে মাওনা চৌরাস্তা আল-হেরা হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে। গুরুতর আহত শারমিন আক্তারকে (৩৫)

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালের প্রশাসনিক ব্যবস্থাপক এম এ হাসান সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকেরা জানায়, মধ্যাহ্ন বিরতির সময় কারখনার ওই নারী শ্রমিকেরা মহাসড়ক পার হচ্ছিলেন। ঢাকাগামী দ্রুত গতির একটি মোটরসাইকেল ওই চার শ্রমিককে ধাক্কা দিলে তারা সড়কের পাশে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই ওই চার নারী শ্রমিক আহত হন। দুর্ঘটনায় মুহুর্তের মধ্যে শ্রমিকদের মধ্যে নিহতের গুজব ছড়িয়ে পড়ে। পরে কারখানার শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করে। এতে সড়কের দুইপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গোল্ডেন রিফিট গার্মেন্টস লিমিটেডের প্রশাসিনক ব্যবস্থাপক মনিরুজ্জামান জানান, শনিবারের পরিস্থিতি মোকাবিলায় কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল ইসলাম জানান, হাইওয়ে পুলিশ, শিল্প ও জয়দেবপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেন।পরে বিকেল আড়াইটার দিকে যান চলাচল শুরু হয়।