• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

পোস্টার-মাইকিং এর বিকল্প খুঁজতে ইসির প্রতি আহ্বান আতিকুলের

  • প্রকাশিত ০১:০৬ দুপুর ফেব্রুয়ারি ৩, ২০২০
মেয়র আতিকুল ইসলাম
সোমবার ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনির্বাচিত ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। ঢাকা ট্রিবিউন

সোমবার ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনির্বাচিত ডিএনসিসি মেয়র

ভবিষ্যতে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে পোস্টার-মাইকিংয়ের বিকল্প খুঁজে বের করতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহবান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর রোডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আতিকুল ইসলাম বলেন, "নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে যেসব পদ্ধতিগুলো প্রচলিত তাতে পরিবেশের দূষণ হয়। ভবিষ্যতে নির্বাচনী প্রচার-প্রচারণার ক্ষেত্রে পোস্টার-মাইকিংয়ের বিকল্প হিসেবে দূষণমুক্ত কোন উপায় খুঁজে বের করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাই।"

এর আগে রবিবার সন্ধ্যায় ডিএনসিসি মেয়র বলেন, "আগামী ৩ দিনের মধ্যে উত্তরের সব নির্বাচনী পোস্টার সরানো হবে। লেমিনেটিং করা পোস্টারগুলো রিসাইকেল করা হবে। যারা রিসাইকেল করবে তারা জানিয়েছে পোস্টারগুলো থেকে কাগজ বের করে আনা হবে। আর পলিথিন রিসাইকেল করা হবে।"


আরও পড়ুন - আতিকুল: আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করাই আমার লক্ষ্য


আতিকুল আরও বলেন, "পোস্টার সরাতে অবশ্যই প্রার্থীদের দায়িত্ব নিতে হবে। যারা এগুলো লাগিয়েছেন। আমার পক্ষ থেকে আজই অনেক এলাকায় পোস্টার সরানোর কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকেও টিম দল এ কাজে নেমেছে। সিটি করপোরেশনও পোস্টার সরাচ্ছে। এবার খুব দ্রুত সময়ে পোস্টার সরে যাবে।"

উল্লেখ্য, রবিবার দুপুরে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকার রাস্তা থেকে সব পোস্টার সরিয়ে নিতে সিটি নির্বাচনে অংশগ্রহণকারী সব প্রার্থীদের নির্দেশ দেয় নির্বাচন কমিশন।