• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৭ রাত

সাংবাদিকদের ওপর হামলা-মামলায় সাংবাদিক সংগঠনের নিন্দা

  • প্রকাশিত ০৬:২৬ সন্ধ্যা ফেব্রুয়ারি ৩, ২০২০
সাংবাদিক-সিটি নির্বাচন
নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমন। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

সাংবাদিকদের হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ডিইউজে

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় গত শনিবার (১ ফেব্রুয়ারি) সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর সন্ত্রাসী হামলা ও মুঠোফোন ছিনিয়ে নেওয়া এবং সাংবাদিক মাহবুব মমতাজী, নুরুল আমিন ও পাপন-এর বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক মামলার তীব্র নিন্দা জানিয়েছে সাংবাদিকদের দু'টি সংগঠন।

সোমবার (৩ জানুয়ারি) এই বিষয়ে এক যৌথ বিবৃতি দিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

যৌথ বিবৃতিতে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে হামলা মোবাইল ছিনিয়ে নেওয়া এবং সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা হয়রানি মামলা প্রকারান্তরে গণমাধ্যমের কণ্ঠরোধ করার চেষ্টা। যা দেশ ও জাতির জন্য অমঙ্গল বয়ে আনবে।

এসব ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন নেতারা।

এদিকে, সাংবাদিকদের হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ডিইউজে।