• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৩৫ দুপুর

এবার ২ সাংবাদিককে নব-নির্বাচিত কাউন্সিলর সমর্থকদের মারধর

  • প্রকাশিত ০৭:৫৩ রাত ফেব্রুয়ারি ৩, ২০২০
সাংবাদিক-হামলা-মাছরাঙা-বাড্ডা
সোমবার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সাংবাদিক হাসনাইন তানভীর ঢাকা ট্রিবিউন

রাজধানীর বাড্ডায় পরাজিত এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের বাড়িতে হামলা চালানোর তথ্য পেয়ে, সংবাদ সংগ্রহের জন্য সেখানে গিয়েছিলেন তারা

একদিন যেতে না যেতেই রাজধানীতে আবারও সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। এবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে সদ্য নির্বাচিত এক কাউন্সিলরের সমর্থকরা হামলা করেছেন দুই সংবাদকর্মীর ওপর।

সোমবার (৩ জানুয়ারি) বেরাইদ এলাকায় হামলার শিকার হন মাছরাঙা টেলিভিশনের সাংবাদিক হাসনাইন তানভীর ও ক্যামেরা পার্সন সাইফুল ইসলাম।

এর আগে সিটি কর্পোরেশন নির্বাচনের দিন (১ ফেব্রুয়ারি) হামলার শিকার হয়েছিলেন চার সাংবাদিক ও এক ফটো জার্নালিস্ট। সেবার অভিযোগের আঙ্গুল উঠেছিল ছাত্রলীগ কর্মীদের ওপর।

হামলার শিকার সাংবাদিক তানভীর জানান, নব-নির্বাচিত কাউন্সিলর আইয়ুব আনসার মিন্টুর সমর্থকরা পরাজিত এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের বাড়িতে হামলা চালায়, স্থানীয়দের কাছ থেকে এমন তথ্য পেয়ে সেখানে সংবাদ সংগ্রহের জন্য যান তিনি।

তার অভিযোগ, ঘটনাস্থলে গেলে তাদের বাধা দেন কাউন্সিলর মিন্টুর সমর্থকরা। কথাবার্তার একপর্যায়ে অভিযুক্তরা তাদের গাড়ি ও ক্যামেরা ভাঙচুরের পাশাপাশি তাদেরকে মারধর করে।

এই বিষয়ে জানতে চাইলে বাড্ডা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক ঢাকা ট্রিবিউনকে বলেন, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়। এই ঘটনার তদন্ত চলছে।

মিন্টু বলেন, “এই ঘটনায় আমি বা আমার লোকজন জড়িত নয়। আওয়ামী লীগ পরিচয়ে হামলাকারীরা হামলা চালিয়েছে। আমি স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেছি এবং জয়ী হয়েছি। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে আগামীকালের মধ্যে আমি তা খুঁজে বের করব বলে ওই সাংবাদিকদের প্রতিশ্রুতি দিয়েছি।”