• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:১২ সন্ধ্যা

বাংলাদেশি কৃষককে গুলি করে চিকিৎসা দিচ্ছে বিএসএফ

  • প্রকাশিত ০৫:২৩ সন্ধ্যা ফেব্রুয়ারি ৪, ২০২০
বিএসএফ
সীমান্তে টহলরত বিএসএফ সদস্যরা। ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

বিনা উস্কানিতে বিএসএফ-এর গুলিবর্ষণের ঘটনায় সীমান্ত এলাকায় আতংক ছড়িয়ে পড়ে

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। গুলি করার পর তাকে ভারতে নিয়ে গিয়ে বিএসএফ-এর তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে। ওই কৃষকের নাম গাজী (৩২)।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে এ ঘটনা ঘটে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, দৌলতপুরের ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজী, রুবেল ও সাহাবুল ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশি ভূখণ্ডে জমিতে কাজ করছিল। এ সময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গাজী পায়ে গুলিবিদ্ধ হন আর অন্যরা পালিয়ে যান। গুলিবিদ্ধ কৃষক গাজীকে ধরে নিয়ে যায় বিএসএফ। 

বিনা উস্কানিতে বিএসএফ-এর গুলিবর্ষণের ঘটনায় সীমান্ত এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ মণ্ডল জানান, ছলিমেরচর সীমান্ত এলাকায় বিএসএফ-এর গুলিতে গাজী নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন। তবে তিনি মারা গেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। 

এই ঘটনার পর ৪৭ বিজিবি ব্যাটালিয়নের অধীন চিলমারী বিওপি’র পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রণ জানিয়ে বিএসএফ-এর কাছে চিঠি পাঠানো হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে ৪৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল আলম ঢাকা ট্রিবিউনকে জানান, সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশির পায়ে গুলি লেগেছে। তিনি ভারতে চিকিৎসাধীন রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।