• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০০ সকাল

নির্যাতনের পর স্ত্রীর চুল কাটতে বাধ্য করা হলো স্বামীকে

  • প্রকাশিত ০৮:২৮ রাত ফেব্রুয়ারি ৬, ২০২০
যশোর
নির্যাতনের পর স্ত্রীর চুল কাটতে বাধ্য করা হয়। ঢাকা ট্রিবিউন

বেদম মারধরের পর স্বামীকে দিয়ে স্ত্রীর চুল কাটতে বাধ্য করা হয়

যশোরের চৌগাছায় আবারও এক গৃহবধূকে (৩৫) ও তার কন্যাশিশুকে মারধর এবং তার চুল কেটে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) গভীর রাতে চৌগাছা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কারিগরপাড়ায় জাফর ইমামের ভাড়াবাড়িতে এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার বধূ ও তার চার বছর বয়সী কন্যাশিশু মেয়ে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

এ ঘটনায় নির্যাতনের শিকার গৃহবধূর স্বামী বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) চৌগাছা থানায় মামলা করেছেন। পরে অভিযুক্ত জাফর ইমামের স্ত্রী ও দু’মেয়েকে গ্রেফতার করেছে পুলিশ।

ওই গৃহবধূর স্বামী জানান, প্রায় আট মাস ধরে তিনি স্ত্রী-কন্যাকে নিয়ে অভিযুক্ত জাফর ইমামের বাড়িতে ভাড়া থাকেন। গত ২৬ জানুয়ারি ভাড়া বাড়িতে স্ত্রী-সন্তানকে রেখে গ্রামের বাড়ি যশোরের অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামে যান। এরপর ১ ফেব্রুয়ারি বাড়ি মালিকের মেয়ে সুমাইয়া ফারজানা মোবাইল ফোনে জানান, তার স্ত্রী বাড়ি থেকে সোনার গহনা চুরি করে পালিয়েছে। গত ৩ ফেব্রুয়ারি স্ত্রীকে খুঁজে ভাড়াবাড়িতে নিয়ে যান তিনি। এ ঘটনায় চৌগাছা থানায় একটি মামলা হয় এবং পুলিশ তার স্ত্রীকে গ্রেফতার করে।

পরে বুধবার আদালত থেকে জামিন নিয়ে স্ত্রীকে নিয়ে তিনি ভাড়া বাড়িতে আসেন। রাত ১২টার দিকে বাড়ি মালিকের স্ত্রী ও দুই মেয়ে তাদের শোবার ঘরে গিয়ে তার স্ত্রীর সাথে তর্কে লিপ্ত হন। একপর্যায়ে তারা তার স্ত্রীকে বেদম মারধর করেন। এ সময় তার শিশুকন্যাটি কান্নাকাটি করলে তাকেও মারধর করা হয়। এরপর একটি কাঁচি দিয়ে তার স্ত্রীর চুল কেটে দিতে বাধ্য করা হয়। পরে প্রতিবেশীরা এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজীব বলেন, ওই নারী ও তার শিশু সন্তানকে মারধর এবং স্বামীকে দিয়ে জোর করে তার মাথার চুল কাটানোর ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত বাড়ির মালিক জাফর ইমামের স্ত্রী সুলতানা রাজিয়া (৪৫) ও তার দুই মেয়ে জান্নাতারা ইমাম (২৪) ও সুমাইয়া ফারজানাকে (২০) গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, ইতোপূর্বে (গত ২৫ জানুয়ারি) চৌগাছা উপজেলার সলুয়া পূর্বপাড়ার রফিকুল ইসলামের স্ত্রীকে মারধর করে চুল কেটে দেওয়ার ঘটনা ঘটে।