• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৩৭ দুপুর

তথ্যমন্ত্রী: দেশে ফিরে নিজের শহরকে চিনতে পারছেন না প্রবাসীরা

  • প্রকাশিত ০৫:৫৩ সন্ধ্যা ফেব্রুয়ারি ৭, ২০২০
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি। বাসস

'বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বদলে গেছে'

সরকারের ব্যাপক উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়িত হওয়ায় প্রবাসীরা এখন দেশে ফিরে নিজের গ্রাম কিংবা শহর চিনতে পারছেন না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) পাবনা জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, "বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বদলে গেছে। যেই ছেলে দশবছর আগে বিদেশ গেছে, সে দেশে এসে তার শহর চিনতে পারছেনা, গ্রামও চিনে না।"

এ সময় দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, "অর্থবিত্ত দেখে আওয়ামী লীগে কাউকে পদ দেওয়া যাবে না। অমুকের পয়সা আছে, দল চালাতে সুবিধা হবে এই বিবেচনায় কাউকে পদ দেওয়া যাবে না। এটি আমাদের দলের রাজনীতি ও আদর্শ নয়। দল ও আদর্শের প্রতি নিষ্ঠা এবং নেত্রীর প্রতি একাগ্রতাই হবে দলীয় পদ পাওয়ার ক্ষেত্রে যোগ্যতা।"

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, "পরপর তিনবার ক্ষমতায় আসার কারণে দলের মধ্যে অনেক সুবিধাবাদী ও অনুপ্রবেশকারী ঢুকেছে। যারা একসময় আওয়ামী লীগের বিরুদ্ধে কাজ করেছে এবং নেতাকর্মীদের নির্যাতন করেছে তারা এখন এই সংগঠনের মধ্যে ঢুকে পড়েছে। এ ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে।"

"ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। আমরা কেউ যেন উদ্যত আচরণ না করি। কারো উদ্যত আচরণ ও অপকর্মের দায় দল কখনো নেবেনা। তাদের বিরুদ্ধে প্রয়োজনে ব্যবস্থা নেয়া হবে," যোগ করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, নুরুল ইসলাম ঠান্ডু, প্রফেসর মেরিনা জাহান কবিতা, বেগম আখতার জাহান প্রমুখ উপস্থিত ছিলেন।