• বৃহস্পতিবার, এপ্রিল ০২, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:১৫ সকাল

স্বরাষ্ট্রমন্ত্রী: বঙ্গবন্ধু যেমন চেয়েছিলেন, পুলিশ সে যোগ্যতা অর্জন করেছে

  • প্রকাশিত ০৯:৩৩ রাত ফেব্রুয়ারি ৮, ২০২০
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি:ফোকাস বাংলা

আসাদুজ্জামান খাঁন বলেন, পুলিশ আজ জনগণের পুলিশ হিসেবে গঠিত হচ্ছে

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন বলেছেন, "বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে পুলিশ বাহিনী চেয়েছিলেন, বাংলাদেশ পুলিশ ধীরে ধীরে সেই ধরনের পুলিশের যোগ্যতা অর্জন করেছে; জনতার পুলিশে রূপান্তরিত হয়েছে।"

শনিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে আয়োজিত ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি চক্র বাংলাদেশকে জঙ্গিরাষ্ট্র বানানোর জন্য সর্বাত্মক প্রচেষ্টা করেছিল। বর্তমান সরকারের আমলে পুলিশের দক্ষতা ও পেশাদারিত্বের কারণে সেখান থেকে ষড়যন্ত্র মোকাবেলা করে বেরিয়ে এসেছে।

তিনি বলেন, "মাদকের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জিরো টলারেন্স নীতি নিয়ে পুলিশ কাজ করছে। জঙ্গিবাদ নিমূল হয়েছে, মাদকের বিরুদ্ধে জয় আমাদের হবেই।"

আসাদুজ্জামান খাঁন আরও বলেন, "পুলিশ আজ জনগণের পুলিশ হিসেবে গঠিত হচ্ছে। পুলিশ মানুষের জানমালের নিরাপত্তা দিচ্ছে। জঙ্গি, সন্ত্রাস ও মাদক নির্মূলে পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে।"

তিনি পুলিশের উদ্দেশে বলেন, বাংলাদেশকে উন্নত দেশে রুপান্তরিত করতে হলে নিরাপত্তার বিকল্প নেই। দেশের উন্নয়ন ধরে রাখতে হলে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আগের চেয়ে পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। পুলিশ জনতার সঙ্গে মিশছে, জনতাও তাদের সহযোগিতা করছে।

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফা কামাল উদ্দীন ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।