• বৃহস্পতিবার, এপ্রিল ০২, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:০৭ সকাল

ভাঙাড়ির গোডাউনের সামনে মিলল বস্তা বস্তা সরকারি বই

  • প্রকাশিত ০৭:৩০ রাত ফেব্রুয়ারি ৯, ২০২০
বই
কুড়িগ্রামের উলিপুরে একটি ভাঙাড়ির দোকানের গোডাউনের সামন থেকে ১৬ বস্তা সরকারি বই উদ্ধার করে ভ্রাম্যামাণ আদালত। ঢাকা ট্রিবিউন

এই ঘটনায় জড়িত আব্দুর রহিমকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

কুড়িগ্রামের উলিপুরে একটি ভাঙাড়ির দোকানের গোডাউনের সামন থেকে ১৬ বস্তা সরকারি বই উদ্ধার করেছে ভ্রাম্যামাণ আদালত। এছাড়াও গোডাউনের ভেতর থেকে কয়েক বস্তা নতুন ও পুরাতন বই উদ্ধার করা হয়েছে।

রবিবার(০৯ ফেব্রুয়ারি) উপজেলার পৌর এলাকার সরকারি খাদ্য গোডাউন সংলগ্ন এলাকার সাহেব আলীর ভাঙারির গোডাউনে এ অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছেন ভ্রাম্যছমান আদালতের বিচারক ও নির্বাহী মেজিস্ট্রেট সোহেল সুলতান জুলকার নাঈম।

তিনি জানান, ২০১৮ ও ২০১৯ সালের মাদ্রাসা বোর্ডের ৬ষ্ঠ শ্রেণি থেকে নবম শ্রেণির বিভিন্ন বিষয়ের সরকারি ভাবে বিতরণের জন্য  সরবরাহকৃত বই মদিনাতুল উলুম মাদ্রাসার গোডাউনে সংরক্ষিত ছিল। পরে ওই মাদ্রাসার নৈশপ্রহরী শহিদুল ইসলামের সাথে যোগসাজশ করে বইগুলো চুরি করেন আব্দুর রহিম নামে এক ব্যক্তি। পরে তিনি চুরি করা বইগুলো ভাঙাড়ির গোডাউনে রাখেন।

এই ঘটনায় জড়িত আব্দুর রহিমকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ওই গোডাউনটি সিলগালা করে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাঈম কবির বলেন, "সংশ্লিষ্ট গোডাউনটি সিলগালা করা হয়েছে। ঘটনার সাথে জড়িত একজনকে জরিমানা করা হয়েছে এবং এই ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নিয়মিত মামলা করার জন্য বলা হয়েছে।"