• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ সকাল

সিঙ্গাপুরে বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত

  • প্রকাশিত ০১:১৩ দুপুর ফেব্রুয়ারি ১০, ২০২০
করোনাভাইরাস-ইতালি
উহান সেন্ট্রাল হসপিটালে চিকিৎসাধীন ভাইরাস আক্রান্ত রোগীরা। রয়টার্স

বর্তমানে তাকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেজ (এনসিআইডি) এর আইসোলেশন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে

সিঙ্গাপুরে এক বাংলাদেশি নাগরিক নভেল করোনাভাইরাসে (এনকভ-২০১৯) আক্রান্ত হয়েছেন। রবিবার (৯ ফেব্রুয়ারি) দেশটির স্বাস্থ্য অধিদপ্তর এই তথ্য নিশ্চিত করেছে বলে "দ্য স্ট্রাইটস টাইমস"-এর একটি খবরে বলা হয়।

জানা যায়, রবিবার সিঙ্গাপুরে নতুন করে ৩ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করে দেশটির স্বাস্থ্য অধিদপ্তর। তাদের মধ্যে ১ জন হলেন ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি নাগরিক। সাম্প্রতিক সময়ে কখনও চীন ভ্রমণ করলেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি।

সিঙ্গাপুরে এপর্যন্ত মোট ৪৩ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে ৪২ তম হলেন ওই বাংলাদেশি। বর্তমানে তাকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজেজ (এনসিআইডি) এর আইসোলেশন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, গত ১ ফেব্রুয়ারি ভাইরাসের লক্ষণ বুঝতে পেরে ওই শ্রমিক ৩ ফেব্রুয়ারি সাধারণ একটি ক্লিনিকে যান। এরপর ৫ ফেব্রুয়ারি যান চেঙ্গি জেনারেল হাসপাতালে। ৭ ফেব্রুয়ারি বেদক পলিক্লিনিকে চিকিৎসকের পরামর্শ নেওয়ার পর তাকে চেঙ্গি জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

স্বাস্থ্যবিভাগ আরও জানায়, হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি সিঙ্গাপুরের "লিটল ইন্ডিয়া" নামক স্থানের মোস্তফা সেন্টারে ভ্রমণে গিয়েছিলেন এবং সেখানকার কাকি বুকিতের "দ্য লিও ডরমিটরিতে" অবস্থান করেছিলেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনের বাইরে দুজনসহ মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০৮ জনে। এরমধ্যে কেবল রবিবারই (৯ ফেব্রুয়ারি) মারা গেছেন ৯৭ জন। 

সোমবার চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৬২ জন। এনিয়ে চীনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৭১ জনে।