• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:০৪ দুপুর

পদ্মা সেতুর ৩৬০০ মিটার দৃশ্যমান

  • প্রকাশিত ০৩:৪৯ বিকেল ফেব্রুয়ারি ১১, ২০২০
পদ্মাসেতু
মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১টার দিকে ‘৫-এফ’ নম্বর স্প্যানটি সেতুর শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩০ ও ৩১ নম্বর খুঁটির ওপর বসানোর কাজ শুরু হয় ঢাকা ট্রিবিউন

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১টার দিকে বসানো হয় সেতুটির ২৪তম স্প্যান

পদ্মা সেতুর শরীয়তপুর জাজিরা প্রান্তে বসেছে ২৪তম স্প্যান।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১টার দিকে “৫-এফ” নম্বর স্প্যানটি সেতুর শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩০ ও ৩১ নম্বর খুঁটির ওপর বসানোর কাজ শুরু হয়। ২৩তম স্প্যান বসানোর ৯ দিনের মাথায় ২৪তম স্প্যানটি বসানো হচ্ছে। ফলে দৃশ্যমান হয়েছে পদ্মা সেতুর ৩,৬০০ মিটার।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মো. আব্দুল কাদের জানান, মঙ্গলবার সেতুর ২৪ তম স্প্যান জাজিরা প্রান্তে পিয়ার ৩০-৩১ এর উপর স্থাপন করা হলো। এতে মূল সেতুর ৩৬০০ মিটার স্প্যান স্থাপন সম্পন্ন হলো। সেই সঙ্গে সেতুর ৮ নম্বর পিয়ারের কাজও শেষ। সেতুর ৪২ টি পিয়ারের মধ্যে আজকেরটিসহ ৩৮ টি পিয়ারের কাজ শেষ হল। তাছাড়াও গতকাল সেতুর সর্বশেষ পিয়ার-২৬ এর সর্বশেষ ০৫ নম্বর পাইলটিতে কংক্রিটিং করা হয়েছে এবং আগামী ১/২ সপ্তাহের মধ্যেই এটির বেস কংক্রিটিং করা হবে। যে চারটি পিয়ার বাকি আছে তা হলো পিয়ার-১০,১১,২৬ এবং ২৭ এবং এদেরমধ্যে পিয়ার-১০ এবং ১১ এর কাজ এ মাসেই শেষ হবে।

এর আগে গতমাসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, চলতিবছরের জুলাইয়ের মধ্যে পদ্মা সেতুর সব স্প্যান বসানো হবে। ২০২১ সালের মধ্যে এই সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।