• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৮:৩৮ রাত

ফেসবুকে মন্ত্রী-এমপিদের কটূক্তি, যুবক গ্রেফতার

  • প্রকাশিত ০৭:০৯ রাত ফেব্রুয়ারি ১১, ২০২০
ব্রাহ্মণবাড়িয়া-ডিজিটাল-মামলা
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্রাহ্মণবাড়িয়ায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ ঢাকা ট্রিবিউন

তার ফেসবুক পোস্ট এক আইনজীবীর দৃষ্টিগোচর হলে তিনি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ নিয়ে কটূক্তির মামলায় মানিক মিয়া (৩৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানা পুলিশ। 

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোররাতে উপজেলার কালিকচ্ছ বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করে সরাইল থানার পরিদর্শক (তদন্ত) নূরুল হক জানান, গত ২৫ জানুয়ারি মানিক মিয়া নামের ওই যুবক সীমান্তে হত্যা ইস্যুতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের মন্তব্য সংক্রান্ত একটি সংবাদের ফেসবুক পোস্টের লিংকে কটূক্তি করেন। পাশাপাশি, অশালীন ভাষায় গালাগাল ও কটূক্তি করে ফেসবুকে শেয়ারও দেন তিনি। 

এছাড়াও তিনি বিভিন্ন সময় শিল্পমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীসহ সংসদ সদস্য মমতাজ বেগমকে নিয়েও কটূক্তি করে আসছিলেন। 

এসব পোস্ট মুখলেছুর রহমান নামে এক আইনজীবীর দৃষ্টিগোচর হলে তিনি বাদী হয়ে সোমবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে সরাইল থানায় একটি মামলা করেন। যার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বাদী অ্যাডভোকেট মোখলেছুর রহমান জানান, আসামি মানিক মিয়া গত দুইবছর ধরে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী, খাদ্যমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সরকারের বিভিন্ন মন্ত্রীদের নিয়ে ফেসবুকে অশ্রাব্য মন্তব্য, কটূক্তি করে আসছিলেন। দীর্ঘদিন ধরে তার এধরনের আপত্তিকর এবং অশ্রাব্য মন্তব্যের কারণে সংক্ষুব্ধ ও স্ব-প্রণোদিত হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনি মামলাটি করেন। 

সরাইল থানার পরিদর্শক (তদন্ত) নূরুল হক জানান, ১০ দিনের রিমান্ড চেয়ে আজ দুপুরে আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে। আগামীকাল তার রিমান্ড শুনানি হওয়ার কথা রয়েছে।