• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৪৭ দুপুর

বরগুনায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত এক শিক্ষার্থী হাসপাতালে

  • প্রকাশিত ১০:৩৪ রাত ফেব্রুয়ারি ১৬, ২০২০
বরগুনা জেলা সদর হাসপাতাল
বরগুনা জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট। ঢাকা ট্রিবিউন

ভয় পাওয়ার কোনো কারণ নেই জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা

চীন ফেরত এক শিক্ষার্থীকে করোনাভাইরাস সৃষ্ট রোগে কোভিড-১৯ রোগে আক্রান্ত সন্দেহে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার গায়ে জ্বর থাকায় তাকে বরগুনা জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তবে ভয় পাওয়ার কোনো কারণ নেই জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা। 

রবিবার(১৬ ) সন্ধা সাড়ে ৭টার দিকে তাকে জেলা সদর হাসপাতালের আইসোলেশন বিভাগের আলাদা ভাবে রাখা হয়।

পরিবার সূত্রে জানা যায়, বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে পাশ করে স্টুডেন্ট ভিসা নিয়ে তিন মাস আগে উচ্চ শিক্ষার জন্য চীনে যান ওই শিক্ষার্থী। কিন্তু চীনে করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে গত ১২ ফেব্রুয়ারি দেশের উদ্দেহসে রওনা দেন তিনি। দেশে ফেরার সময় তার জ্বর না ছিল না। বিমানবন্দরেও তার জ্বর ধরা পড়েনি। কিন্তু বাড়ি ফেরার পর জ্বরে আক্রান্ত হওয়ায় পুলিশের সহযোগিতায় সদর হাসপাতালের আইসোলেশন বিভাগের আইসোলেশন ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়।

বরগুনা জেলা সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দীন বলেন, "চীন ফেরত ওই শিক্ষার্থী গায়ে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে চিকিৎসা জন্য আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। তার গায়ে সামান্য জ্বর থাকলেও ভয় পাওয়ার কোনো কারণ নেই। করোনা ভাইরাসের যে লক্ষন একজন মানুষের শরীরে থাকে তার মধ্যে সেরকম কোনো সম্ভাবনা নেই। তবু চীন থেকে ফিরেছেন বলে তাকে আমাদের চিকিৎসকদের পর্যবেক্ষনে রাখা হয়েছে।"