• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৭:৫৫ রাত

আত্মসমর্পণ করে জামিন পেলেন প্রথম আলো সম্পাদক

  • প্রকাশিত ১২:৪৯ দুপুর ফেব্রুয়ারি ১৭, ২০২০
প্রথম আলো
সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে হাইকোর্ট প্রাঙ্গণে মতিউর রহমান ঢাকা ট্রিবিউন

সোমবার সকালে দুই হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন ঢাকার ভারপ্রাপ্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন প্রথম আলো সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে দুই হাজার টাকা মুচলেকায় মতিউর রহমানের জামিন মঞ্জুর করেন ঢাকার ভারপ্রাপ্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলাম।

এসময় আদালতে মতিউর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী এহসানুল হক সমাজি, আমিনুল গনি টিটো, প্রশান্ত কুমার কর্মকার, চৈতন্যচন্দ্র হালদার, আশরাফুল আলম, সুমন কুমার রায়, আবদুর রহিম, শাহ আলম প্রমুখ। বাদীপক্ষে ছিলেন আইনজীবী ওমর ফারুক আসিফ।

এরআগে গত ২০ জানুয়ারি এই মামলায় মতিউর রহমানকে চার সপ্তাহের আগাম জামিন দেন হাইকোর্ট। সেসময় তাকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। সংশ্লিষ্ট আদালতে তিনি জামিন আবেদন করলে তা বিবেচনা করতে বলা হয়।

একই সঙ্গে ওই মামলায় অভিযোগ গঠন বা পুলিশ প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত  প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হকসহ অপর পাঁচজনকে হয়রানি ও গ্রেফতার না করতে নির্দেশ দেন হাইকোর্ট।  অপর চারজন হলেন প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও নির্বাহী শুভাশীষ প্রামাণিক এবং কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান ঢাকার আদালতে নালিশি মামলা করেন। গত ১৬ জানুয়ারি পুলিশের তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পরপরই ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। বাকি চারজন হলেন ওই অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সম্পৃক্ত কর্মী।