• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৫ রাত

ঢাকা ট্রিবিউনের কার্যালয়ে ব্রিটিশ হাইকমিশনার, গণমাধ্যমের স্বাধীনতায় গুরুত্বারোপ

  • প্রকাশিত ১০:৪৯ রাত ফেব্রুয়ারি ১৮, ২০২০
ঢাকা ট্রিবিউন
বাঁ থেকে অবাক হোসেন, এডিটির, এডিটরিয়াল ও অপেড, ঢাকা ট্রিবিউন; তিলকা বিনতে মেহতাব, অ্যাসিসট্যান্স নিউজ এডিটর অ্যান্ড অনলাইন এডিটর, ঢাকা ট্রিবিউন; মেহের নিগার জেরিন, সিনিয়র প্রেস অফিসার অ্যান্ড বেঙ্গলি স্পোকপার্সন, ব্রিটিশ হাইকমিশন, ঢাকা; রিয়াজ আহমেদ, এক্সিকিউটিভ এডিটর, ঢাকা ট্রিবিউন; রবার্ট চ্যাটার্টন ডিকসন, ইউনাইটেড কিংডম হাইকমিশনার টু বাংলাদেশ; জাফর সোবহান, এডিটর, ঢাকা ট্রিবিউন; এ. এফ. এম হুমায়ুন কবির ভূইয়া, স্পেশাল করোসপনডেন্ট, ঢাকা ট্রিবিউন; সাবরিনা ফাতেমা আহমেদ, ফিচার এডিটর, ঢাকা ট্রিবিউন; সৈয়দ সামিউল বাশার অনিক, সিনিয়র রির্পোটার অ্যান্ড চিফ রির্পোটার, ঢাকা ট্রিবিউন। ঢাকা ট্রিবিউন

সম্পাদক জাফর সোবহান ও হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ঢাকা ট্রিবিউন ও ব্রিটিশ হাইকমিশনের মধ্যে জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোতে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে একমত হন

গণতান্ত্রিক ব্যবস্থায় গণমাধ্যমের স্বাধীনতার ওপর জোর দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা ট্রিবিউনের কার্যালয় পরিদর্শন ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি দেশের গণমাধ্যমকে প্রাণবন্ত হিসেবে বর্ণনা করেন এবং মানুষের জীবনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার প্রশংসা করেন।

এর আগে হাইকমিশনারকে স্বাগত জানান ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান। এ সময় তিনি ঢাকা ট্রিবিউনের কার্যক্রম সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন।

আলাপকালে সম্পাদক জাফর সোবহান ও হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ঢাকা ট্রিবিউন ও ব্রিটিশ হাইকমিশনের মধ্যে জনগুরুত্বপূর্ণ বিষয়গুলোতে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে একমত হন।     

পরিদর্শনকালে হাইকমিশনার সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলাপ-আলোচনা ছাড়াও ঢাকা ট্রিবিউনের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন এবং সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।