• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৭ রাত

ভাষা শহীদের শ্রদ্ধা জানাতে বীরশ্রেষ্ঠদের ছবি দিয়ে ব্যানার বানালো পুলিশ!

  • প্রকাশিত ০৯:১২ রাত ফেব্রুয়ারি ২১, ২০২০
ডিএমপি-বীরশ্রেষ্ঠ
বীরশ্রেষ্ঠ ছবি দিয়ে বানানো এই ব্যানারটির ছবিই ফেসবুকে ভাইরাল হয়। ফেসবুক

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ওই বিতর্কিত ব্যানারটি পরে সরিয়ে ফেলা হয়

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে টানানো একটি ব্যানারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। 

ব্যানারটিতে ভাষা শহীদদের ছবির বদলে মহান মুক্তিযুদ্ধে শহীদ সাত বীরশ্রেষ্ঠ-এর ছবি ব্যবহার করা হয়েছে। তবে তীব্র সমালোচনার মুখে শুক্রবারই (২১ ফেব্রুয়ারি) ব্যানারটি সরিয়ে নেয় ডিএমপি।  

ব্যানারের ছবিটিতে দেখা যায়, “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০” শিরোনামের ব্যানারের ঠিক নিচেই বীরশ্রেষ্ঠদের ছবি দেওয়া। ছবির নিচে লেখা- “আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা”। সবার নিচে মোটা কালিতে লেখা “ঢাকা মেট্রোপলিটন পুলিশ”। ব্যানারে সবার উপরে বাম পাশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের এবং ডান পাশে ছিল মুজিব বর্ষের লোগো।

ব্যানারটি ফেসবুকে ভাইরাল হয় এবং ফেসবুক ব্যবহারকারীরা বিষয়টির তীব্র সমালোচনা করে বিভিন্ন ধরনের তীর্যক মন্তব্য করেন। 

শোভন রেজা নামে এক ফেসবুক ব্যবহারকারী লেখেন, ভাষার জন্য কারা প্রাণ দিয়েছে, দেশের গুরুত্বপূর্ণ একটি সংগঠন তাদেরকে (ভাষা শহীদদের) চেনে না এটা পাগলেও বিশ্বাস করবে না। বরং এ ঘটনার পেছনের কারা রয়েছে সেটা খুঁজে বের করা উচিত।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, “ব্যানারটি সরিয়ে ফেলা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।”