• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০২:৩৬ দুপুর

বাংলাদেশের প্রশংসা করে প্রধানমন্ত্রীকে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি

  • প্রকাশিত ০৪:০৩ বিকেল ফেব্রুয়ারি ২৩, ২০২০
অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ‘ইউএনএইচসিআর’-এর বিশেষ দূত হিসেবে রোহিঙ্গা ক্যাম্পে এসেছেন
অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ‘ইউএনএইচসিআর’-এর বিশেষ দূত হিসেবে রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করেন। ঢাকা ট্রিবিউন

বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন অ্যাঞ্জেলিনা জোলি

রোহিঙ্গা সংকট ইস্যুতে বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা-ইউএনএইচসিআর'এর বিশেষ দূত এবং হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। 

সম্প্রতি পাঠানো ওই চিঠিতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর সদস্যদের আশ্রয় দেওয়া এবং তাদের নিরাপত্তা নিশ্চিতের জন্য বাংলাদেশের প্রশংসা করা হয়েছে।  

চিঠিতে হলিউডের এই তারকা উল্লেখ করেন, মিয়ানমারে রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসনের জন্য উপযুক্ত পরিস্থিতি তৈরিতে চেষ্টা চালিয়ে যাবে ইউএনএইচসিআর। 

অ্যাঞ্জেলিনা জোলি আশা করেন, রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের নেওয়া বিভিন্ন উদ্যোগ জনগোষ্ঠীটির মানবিক সংকট সমাধানে ২০২০ সালের "জয়েন্ট রেসপন্স প্ল্যানের" জন্য আরও বেশি তহবিল সংগ্রহ করতে সহায়তা করবে।  

এ সময় নির্যাতনের শিকার রোহিঙ্গাদের মানবিক সহায়তার জন্য সমর্থন চালিয়ে যাবেন বলে প্রতিশ্রুতিবদ্ধ হন এই তারকা। পাশাপাশি রোহিঙ্গাদের সব ধরনের সহায়তা দেওয়ার জন্য বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

এর আগে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ইউএনএইচসিআর'এর বিশেষ দূত হিসেবে কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন অ্যাঞ্জেলিনা জোলি।