• রবিবার, মার্চ ২৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৪০ রাত

মুজিববর্ষে মোদী এলে রক্তগঙ্গা বইয়ে দেওয়ার হুমকি নুরের

  • প্রকাশিত ০৯:৫৭ রাত ফেব্রুয়ারি ২৬, ২০২০
নুরুল হক নুর।
ডাকসু ভিপি নুরুল হক নুর। ঢাকা ট্রিবিউন

নুর বলেন, বঙ্গবন্ধু কোনো রাজনৈতিক দলের নেতা নন, বরং তিনি বাংলাদেশ ও বিশ্বের মুক্তিকামী সাধারণ মানুষের নেতা। তাই আমরা মোদীর মতো কাউকে দেশে বঙ্গবন্ধুর ভাবমূর্তি কলঙ্কিত করতে দেব না

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নুরুল হক নুর বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকলে রক্তগঙ্গা বয়ে যাবে।

ভারতের প্রধানমন্ত্রী মোদিকে ‍“দাঙ্গাবাজ” আখ্যায়িত করে নুর বলেন, “বঙ্গবন্ধু কোনো রাজনৈতিক দলের নেতা নন, বরং তিনি বাংলাদেশ ও বিশ্বের মুক্তিকামী সাধারণ মানুষের নেতা। তাই আমরা মোদীর মতো কাউকে দেশে বঙ্গবন্ধুর ভাবমূর্তি কলঙ্কিত করতে দেব না।”

বুধবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুর আরও বলেন, “২০০২ সালে গুজরাট দাঙ্গার পর প্রাদেশিক মুখ্যমন্ত্রী হওয়া সত্ত্বেও যুক্তরাষ্ট্র তাকে ভিসা দেয়নি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে তার অংশগ্রহণ হবে জাতির পিতার প্রতি অসম্মান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে দাওয়াত দেওয়া ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও অন্য অতিথিদের আমরা স্বাগত জানাব। কিন্তু মোদির এদেশে আসা ছাত্রসমাজকে নিয়ে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।”

“মোদী ও আরএসএস’র সন্ত্রাসীরা ভারতের সম্প্রীতি ধ্বংস করে দিতে চায় এবং তাদের প্রথম লক্ষ্যবস্তু হয়েছে সংখ্যালঘু মুসলিমরা। এটি ভারতেই সীমাবদ্ধ থাকবে না, বরং পুরো দক্ষিণ এশিয়াকে আক্রান্ত করবে,” যোগ করেন তিনি।

গতবছরের ২২ ডিসেম্বর ডাকসু কার্যালয়ে তার ওপর হওয়া হামলায় ভারতের ইন্ধন ছিল বলেও মন্তব্য করেন নুর। পাশাপাশি, মোদীর অপকর্মের জন্য ঢালাওভাবে হিন্দু সম্প্রদায়কে দোষারোপ না করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশ শেষে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন এবং এটি ক্যাম্পসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।