• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

শপথ নিলেন তাপস-আতিক

  • প্রকাশিত ১১:৪৭ সকাল ফেব্রুয়ারি ২৭, ২০২০
তাপস-আতিক শপথ
বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নেন ঢাকার দুই সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়রফোকাস বাংলা

শপথ নিয়েছেন দুই সিটির ১৭২ জন কাউন্সিলরও

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নব-নির্বাচিত দুই মেয়র আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস শপথ নিয়েছেন। একইসঙ্গে শপথ নিয়েছেন দুই সিটির ১৭২ জন কাউন্সিলরও।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথ নেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ও ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

পরে দুই সিটি করপোরেশনের নব-নির্বাচিত কাউন্সিলররা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন এবং সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের কাছে শপথ নেন।

শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ।

তবে শপথ নিলেও দুই সিটির মধ্যে বর্তমান মেয়রদের পাঁচ বছরের মেয়াদকাল শেষ না হওয়ায় এখনই দায়িত্ব বুঝে পাচ্ছেন না নব-নির্বাচিত মেয়ররা। ডিএনসিসি বর্তমান মেয়রের মেয়াদ শেষ হবে ১৩ মে এবং ডিএসসিসি মেয়রের মেয়াদ শেষ হবে ১৭ মে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জয়ী হন।

মেয়র পদ ছাড়াও ডিএসসিসি-তে ১০০টি কাউন্সিলর পদের মধ্যে ৭৫টি ওয়ার্ড থেকে ৭৫ জন সাধারণ কাউন্সিল এবং ২৫ জন সংরক্ষিত কাউন্সিলর রয়েছেন। আবার ডিএনসিসি’র ৭২টি কাউন্সিলর পদের মধ্যে ৫৪টি ওয়ার্ড থেকে ৫৪ জন সাধারণ কাউন্সিলর এবং ১৮ জন সংরক্ষিত কাউন্সিলর রয়েছেন।