• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:০১ দুপুর

শামীম ওসমান: আমার চেয়ে বড় মাস্তান কেউ নেই

  • প্রকাশিত ০৮:০৩ রাত মার্চ ১, ২০২০
শামীম ওসমান
নারায়ণগঞ্জ পুলিশ লাইন মাঠে পুলিশ মেমোরিয়াল ডে আলোচনায় ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ১ মার্চ প্রধান অতিথির বক্তব্য দেন শামীম ওসমান। ঢাকা ট্রিবিউন

শামীম ওসমান বলেন'২০০১ সালের আগে পুলিশ ফোর্সের কাছে যত অস্ত্র না ছিল, তার থেকে বেশি অস্ত্র একা আমার নিজের কাছেই ছিল।'

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এ কে এম শামীম ওসমান বলেছেন, "আমার লোক হলেও অপরাধীদের খাতির করবেন না। আমার সামনে এসে সবাই ফেরেশতা সাজে। আমার কোনো মাস্তান দরকার নেই, লাঠির দরকার নেই, বন্দুকের দরকার নেই। কারণ আমি নিজেই জানি, আমার থেকে বড় মাস্তান আর কেউ নেই।"

তিনি আরও বলেন, "নারায়ণগঞ্জে কিছু সংখ্যক প্রশাসনের কারণে আমাদের অনেক লস (ক্ষতি) হয়েছে। আমাদের অন্য কোনো দলকে দমন করার জন্য পুলিশের দরকার নেই। আমরাই যথেষ্ট।" 

রবিবার (১ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ লাইন মাঠে পুলিশ মেমোরিয়াল ডে আলোচনায় ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের উদ্দেশে তিনি এসব কথা বলে।

শামীম ওসমান বলেন, "রাতের বেলা ডাকলে এখনো ২ লাখ লোক বের করতে এক ঘণ্টা সময় লাগে, ওই ক্যাপাসিটি আমার আছে। ৭৯ সনে জিয়াউর রহমানকে আটকে রাখার লোক আমরা। আমরা জানি কীভাবে আন্দোলন করতে হয়। কীভাবে আন্দোলন ঠেকাতে হয় আমরা জানি।"

অতীতের কথা উল্লেখ করে শামীম ওসমান আরও বলেন, "২০০১ সালের আগে পুলিশ ফোর্সের কাছে যত অস্ত্র না ছিল তার থেকে বেশি অস্ত্র একা আমার নিজের কাছেই ছিল। তবে আজকে আমার গাড়িতে অস্ত্র আছে কিনা তা আমি নিজেও জানি না।" 

আওয়ামী লীগের এই নেতা বলেন, "আমার রাজনৈতিক দর্শন আগে ছিল এক রকম। নিজের জন্য করতাম। জিন্দাবাদ শুনতে ভালো লাগতো। ২০০১ সালের পরে আমার এই চিন্তা পরিবর্তন হয়েছে। প্রশাসনের মধ্যে দলবাজিটা আমি পছন্দ করি না। আমি মনে করি, আপনি আওয়ামী লীগ করেন, এটা কোনো কোয়ালিটি হতে পারে না। আপনি যোগ্যতাসম্পন্ন এটাই আপনার কোয়ালিটি। আমি রাজনীতিবিদ কিন্তু চোর, এমন রাজনীতিবীদ থাকার চেয়ে না থাকাই ভালো। এরা দেশকে খেয়ে ফেলে।"  

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) এবং পুলিশ সুপারকে (এসপি) সৎ ব্যক্তি হিসেবে উল্লেখ করে শামীম ওসমান বলেন, "আমি একজন জনপ্রতিনিধি। সংসদ সদস্য হিসেবে নয়, জনগণ হিসেবেই তাদের প্রত্যেকটি কথাই টের পাই। তারা জনগণের কাছে দায়বদ্ধ থাকতে চান। তাদের নিয়ে আমি গর্ব করি।" 

এসময় সামাজিক অবক্ষয় রোধের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, "আমার একার পক্ষে নারায়ণগঞ্জকে ঠিক রাখা সম্ভব নয়। আপনাদের সকলকে নিয়েই নারায়ণগঞ্জকে সঠিক পথে এগিয়ে নিতে হবে।" 

পুলিশ সুপার মো. জাহিদুল আলম'এর সভাপতিত্বে আরও বক্তব্য দেন-সোনারগাঁ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।