• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:১২ দুপুর

রৌমারী থেকে আরও এক বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

  • প্রকাশিত ০৯:৪৫ সকাল মার্চ ৮, ২০২০
ভারতীয় সীমান্ত-বিএসএফ
টহলরত বিএসএফ সেনা। ফাইল ছবি। রয়টার্স

শনিবার (৭ মার্চ) চোরাইপথে ভারত থেকে গরু আনার সময় ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ’র হাতে ধরা পড়ে নয়ন। এসময় তার সঙ্গীরা পা‌লিয়ে যেতে সক্ষম হয়

২৪ ঘণ্টার ব্যবধানে কুড়িগ্রামের রৌমারী সীমান্ত থেকে আরও এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার দাঁতভাঙা ইউ‌নিয়নের ছাটকড়াইবাড়ি সীমান্ত এলাকার ১০৫৬ আন্তর্জাতিক মেইন পিলারের নিকট থেকে নয়ন মিয়া (২৫) নামে বাংলাদেশি যুবককে ধরে নিয়ে যাওয়া হয়। 

বর্ডার গার্ড বাংলাদেশ (‌বি‌জি‌বি) জামালপুর ৩৫ ব‌্যা‌টা‌লিয়ন হেড কোয়ার্টার সূত্র নি‌শ্চিত করেছে। বিএসএফ'র হাতে আটক নয়ন মিয়া উপজেলার ছাটকড়াইবাড়ি গ্রামের সোলেমান হোসেনের ছেলে বলে। 

সং‌শ্লিষ্ট সীমান্তবাসীরা জানায়, বি‌জি‌বি’র চোখ ফাঁ‌কি দিয়ে চোরাইপথে ভারত থেকে গরু আনার সময় ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ সদস‌্যদের হাতে ধরা পড়ে নয়ন। এসময় তার সঙ্গীরা পা‌লিয়ে যেতে সক্ষম হয়।

এর আগে বৃহস্প‌তিবার মধ‌্যরাতে (৬ মার্চ) উপজেলার সদর ইউ‌নিয়নের মোল্লারচর সীমান্তের আন্তর্জাতিক পিলার ১০৬১ এর সাব পিলার ৪ এর কাছে থেকে বাংলাদেশি গরু ব্যবসায়ী আজাহার আলী (৪২)কে বিএসএফ আটক করে নিয়ে যায়। পরে আজাহার আলীকে ভারতের মানকাচর থানার মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয় বলে বি‌জি‌বি সূত্রে জানা গে‌ছে।

এব্যাপারে জানতে বি‌জি‌বি ৩৫ ব‌্যাটা‌লিয়নের দাঁতভাঙা কোম্পা‌নি কমান্ডারের সাথে শ‌নিবার দিবাগত রাতে মোবাইল ফোনে ‌যোগাযোগের চেষ্টা করা হলে তি‌নি বিশ্রামে আছেন জা‌নিয়ে ফোন কেটে দেন। 

রৌমারী উপজেলার সংবাদকর্মী সাখাওয়াত হোসেন শাকা জামালপুর ৩৫ বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদের বরাত দিয়ে জানান, এব‌্যাপারে বি‌জি‌বি'র পক্ষ থেকে বিএসএফ'র সাথে যোগাযোগের চেষ্টা চলছে। 

তবে বি‌জি‌বি ৩৫ ব‌্যাটা‌লিয়ন হেড কোয়ার্টার সূত্র জানায়, শ‌নিবার মধ‌্যরাত পর্যন্ত বিএসএফ'র সা‌থে যোগাযোগ করা সম্ভব হয়‌নি।