• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৫:৪৩ সন্ধ্যা

‘ব্যালটে হাত দিলেই যেন লাশ পড়ে’

  • প্রকাশিত ০৮:২৮ রাত মার্চ ১২, ২০২০
যশোর
বৃহস্পতিবার যশোর সার্কিট হাউজ সভাকক্ষে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। ঢাকা ট্রিবিউন

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, ‘যদি কেউ ব্যালট পেপারে হাত দেয়, রাতের বেলায় ছিনতাই বা অন্যকিছু করার জন্যে, তাহলে যেন প্রতিটি গুলিতে একটা করে লাশ থাকে’

যশোর-৬ আসনে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কঠোর নির্দেশ দিয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, “যদি কেউ ব্যালট পেপারে হাত দেয়, রাতের বেলায় ছিনতাই বা অন্যকিছু করার জন্যে, তাহলে যেন প্রতিটি গুলিতে একটা করে লাশ থাকে।”

যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার (১২ মার্চ) বিকেলে প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা রফিকুল ইসলাম এ কথা বলেন।  

যশোর সার্কিট হাউজ সভাকক্ষে অনুষ্ঠিত ওই সভায় প্রার্থীদের আশ্বস্ত করে তিনি আরও বলেন, “গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচনের জন্য আমরা কোনোকিছু আনটাচড রাখবো না। আপনাদের আশ্বাস দিচ্ছি, আপনারা যদি দেখেন কোনো জায়গাতে কোনোরকম শৈথিল্য (নির্বাচন কমিশনের) আছে, তাহলে দয়া করে নির্বাচন কমিশনকে, নির্বাচন কমিশন সচিবালয়কে টেলিফোনে হলেও একটু অবহিত করবেন। উই উইল টেক অ্যাকশন ইমিডিয়েটলি (আমরা অতিসত্বর ব্যবস্থা নেব)।”

ব্যালট ছিনতাই করতে গেলে গুলি করার হুমকি দিয়ে প্রার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, “এটি আপনাদের বলে রাখলাম। এ কাজ কিন্তু আমাদের লোকজন করবে। আমি যেখানেই গেছি, আমাকে তারা কেউ হতাশ করেনি।”

প্রার্থীদের অভয় দিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, “আপনাদের ভয় পাওয়ার কিছু নেই। রাতে বা দিনে ঠিক সময়েই কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে যাবে।”

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় জেলা নির্বাচন অফিসার মো. হুমায়ুন কবির, পুলিশ সুপার মুহাম্মাদ আশরাফ হোসেন, যশোর-৪৯ বিজিবির অধিনায়ক লেফটেন্ট্যান্ট কর্নেল মো. সেলিম রেজাসহ যশোর-৬ আসনের উপ-নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহায়ক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চলতি বছরের ২১ জানুয়ারি কেশবপুরের সংসদ সদস্য ইসমত আরা সাদেকের মৃত্যু হলে যশোর-৬ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৯ মার্চ আসনটির উপনির্বাচন অনুষ্ঠিত হবে।