• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:২৭ সন্ধ্যা

ইতালি ফেরত ১৪২ বাংলাদেশি আশকোনা হজ ক্যাম্পে

  • প্রকাশিত ১১:৫৩ সকাল মার্চ ১৪, ২০২০
করোনাভাইরাস
গত ১৪ মার্চ এমিরিটাস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ফিরেছেন ১৪২ বাংলাদেশি। ইউএনবি

শনিবার (১৪ মার্চ) সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ফিরেছেন তারা

ইউরোপে করোনাভাইরাস সবচেয়ে মারাত্মক আকার ধারণ করা ইতালি থেকে দেশে ফেরা ১৪২জন বাংলাদেশিকে কোয়ারেন্টাইনে (রোগ সংক্রমণ রোধের জন্য পৃথক রাখার ব্যবস্থা) রাখার জন্য আশকোনার হজ ক্যাম্পে নেওয়া হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মেডিকেল টিমের চিকিৎসক শাহরিয়ার সাজ্জাদ জানান, শনিবার (১৪ মার্চ) সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ফিরেছেন তারা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম গেব্রিয়াসুস ইউরোপকে বর্তমানে বৈশ্বিক মহামারির করোনাভাইরাসের “কেন্দ্রস্থল” বলেছেন। ইতালিতে গত ২৪ ঘণ্টায় “কোভিড-১৯” রোগে ২৫০ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে দেশটিতে সর্বোচ্চ মৃতের সংখ্যা। এছাড়া নতুন করে ১,২৬৬ জনসহ সর্বমোট ১৭,৬৬০ জন আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস থেকে সৃষ্ট প্রাণঘাতী “কোভিড-১৯” রোগে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৬ জনে। ওয়ার্ল্ডওমিটার্সের (https://www.worldometers.info/coronavirus/) তথ্যানুসারে, সারা বিশ্বে শনিবার পর্যন্ত এ রোগে বিশ্বব্যাপী ১ লাখ ৪৫ হাজার ৮১০ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭২ হাজার ৫৩১ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া ৬৭ হাজার ৮৪৩ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৪৫টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে “বৈশ্বিক মহামারি” হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।