• রবিবার, মার্চ ২৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৪০ রাত

রাবি শিক্ষার্থীকে ছিনতাইয়ের অভিযোগে পুলিশ কনস্টেবল গ্রেফতার

  • প্রকাশিত ১১:২৪ সকাল মার্চ ১৬, ২০২০
arrest
প্রতীকী ছবি। বিগস্টক

ছিনতাইয়ের কাজে তাকে সহযোগিতা করেন ৩ কারারক্ষী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীকে ছিনতাইয়ের অভিযোগে এক পুলিশ কনস্টেবল ও তার সহযোগী তিন কারারক্ষীকে গ্রেফতার করা হয়েছে। রবিবার (১৫ মার্চ) বিকেলে ছিনতাইয়ের মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান।

গ্রেফতাররা হলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রিজার্ভ ফোর্সের কনস্টেবল সেলিম হোসেন (২২), কারারক্ষী অভি মান্য (২৬), তোফায়েল (২৫), রবিউল আউয়াল রুবেল (২৩)।

ওসি শাহাদাত হোসেন জানান, শনিবার রাত পৌনে ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী খুরশিদ জাহান তার আত্মীয় জনিকে সাথে নিয়ে টি-বাঁধ এলাকা থেকে ফিরছিলেন। পথিমধ্যে শিমলা পার্কের সামনে আসার পর তাদের পথরোধ করেন অভিযুক্ত চার ব্যক্তি। এসময় পুলিশ পরিচয় দিয়ে তাদের আটকে রেখে ৫০ হাজার টাকা দাবি করেন কনস্টেবল সেলিম ও তার সহযোগীরা। না দিলে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন তারা।

টাকা দিতে অস্বীকার করলে ভুক্তভোগী দুইজনকে টেনে নির্জন এলাকায় নিয়ে মারধর করেন অভিযুক্তরা। পরে খুরশিদ ও জনির কাছে থাকা ২ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। এসময় পুলিশকে এ ব্যাপারে জানালে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন তারা।

পরে ওই চারজনের হাত থেকে মুক্তি পেয়েই রাজপাড়া থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীরা। তাদের অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিক ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয় বলে জানান ওসি শাহাদাত।

তিনি বলেন, গ্রেফতারের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওই চার সদস্যের বিরুদ্ধে দণ্ডবিধি আইনের ৩৯৪ ও ৪১১ ধারার অভিযোগ এনে রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করা হয়। এই মামলায় গ্রেফতার দেখিয়ে অভিযুক্তদের কারাগারে পাঠানো হয়েছে।