• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৯ দুপুর

ঢাবি ছাত্রী ধর্ষণ: মজনুকে আসামি করে আদালতে অভিযোগপত্র

  • প্রকাশিত ০৪:৩০ বিকেল মার্চ ১৬, ২০২০
ধর্ষক-ঢাবি
ঢাকা ট্রিবিউন

গত ৬ জানুয়ারি ভুক্তভোগী ঢাবি ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। দুইদিন পর শেওড়া বাসস্ট্যান্ড থেকে মজনুকে গ্রেপ্তার করে র‌্যাব

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তার মজনুকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

সোমবার (১৬ মার্চ) দুপুরে আদালতের সংশ্লিষ্ট শাখায় অভিযোগপত্রটি জমা দেন বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের ডিসি জাফর হোসেন জানিয়েছেন।  

ডিএমপি’র ক্যান্টনমেন্ট জোনাল টিমের এডিসি জোনায়েদ আলম স্বপন সাংবাদিকদের বলেন, অভিযোগপত্রে মজনুকে একমাত্র আসামি করা হয়েছে। এতে রাষ্ট্রপক্ষে ১৬ জনকে সাক্ষী করা হয়েছে, ধর্ষণের শিকার ছাত্রীর পরিধেয় ও মোবাইল ফোনসহ ২০টি আলামত দেখানো হয়েছে।

এর আগে সকালে নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা না পড়ায় ঢাকার মহানগর হাকিম নিভানা খায়ের জেসি প্রতিবেদন দাখিলের জন্য ১২ এপ্রিল দিন ঠিক করেন।

ঢাবি ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গত ৬ জানুয়ারি দুপুরে ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। দুইদিন পর শেওড়া বাসস্ট্যান্ড থেকে মজনুকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

ধর্ষণের মামলায় মজনুকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ, পরে মজনু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। এখন তিনি কারাগারে।